Advertisement
১৯ মে ২০২৪
COVID Vaccine

পাঁচলায় টিকাকারণ কেন্দ্রে ধুন্ধুমার, লাঠি-বাঁশ-বন্দুক উঁচিয়ে মারামারি

বিজেপি-র অভিযোগ, নিজেদের লোকেদের টিকা পাইয়ে দিচ্ছে তৃণমূল। অভিযোগ অস্বীকার করে তৃণমূলের দাবি, টিকাকরণ কেন্দ্রে অশান্তি পাকিয়েছে বিজেপি।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পাঁচলা শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৭:০৪
Share: Save:

করোনা টিকা পাওয়া নিয়ে এ বার উত্তেজনা ছড়াল হাওড়ার পাঁচলা বিধানসভা এলাকার পোলগুষ্টিয়া গ্রামে। এলাকার স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে টিকা নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, সেই কথা শুনে বিজেপি কর্মীরা স্বাস্থ্যকেন্দ্রে গেলে তাঁদের সঙ্গে বচসা শুরু হয় তৃণমূল কর্মীদের। বিজেপি-র অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের উপর লাঠি বাঁশ নিয়ে চড়াও হন। পিস্তল উঁচিয়ে তাড়া করা হয়, করা হয় বোমাবাজিও। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। মুহূর্তের মধ্যে টিকাকেন্দ্র ফাঁকা হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে জগৎবল্লভপুর থানার পুলিশ। পরিস্থিতি সামাল দিয়ে ফের টিকাকরণ চালু হয়।

ঘটনা নিয়ে বিজেপি হাওড়া জেলা যুব মোর্চা সম্পাদক আকাশ বড়াল জানান, বৃহস্পতিবার তাঁরা পোলগুষ্টিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে গিয়েছিলেন। তাঁদের কাছে অভিযোগ এসেছিল, ওই কেন্দ্র থেকে সাধারণ মানুষ টিকা পাচ্ছেন না। তৃণমূল নেতারা বেছে বেছে তাদের দলীয় সমর্থকদের টিকা পাইয়ে দিচ্ছেন। এই নিয়ে বিজেপি প্রতিবাদ করায় হামলা চালান তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

পাঁচলা বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক গুলশন মল্লিক জানান, তৃণমূলের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। টিকা দলমত নির্বিশেষে সকলেই দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার বিজেপি কর্মীরা ইচ্ছাকৃত ভাবে ঝামেলা শুরু করেছিলেন। মহিলা স্বাস্থ্যকর্মীদের সঙ্গে অশালীন আচরণ করা হয়েছিল। এর পর গ্রামের মানুষ ক্ষিপ্ত হয়ে বিজেপি কর্মীদের তাড়া করেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

এই প্রসঙ্গে হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচরণ মণ্ডল বলেন, ‘‘যাঁদের সুপার স্প্রেডার হয়ে ওঠার আশঙ্কা হয়েছে অর্থাৎ পরিবহণ, শাকসবজি বিক্রি ইত্যাদি ক্ষেত্রে যুক্ত থাকা ব্যক্তিদেরই অগ্রাধিকার দিয়ে টিকাকরণ করা হচ্ছে। গ্রামীণ এলাকায় বিডিও এবং শহর এলাকায় পুরসভার মাধ্যমে সেই তালিকা করে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হচ্ছে। সে ক্ষেত্রে সবাই এই সুবিধা পাচ্ছেন না। ফলে জটিলতা তৈরি হয়ে কোনও কোনও জায়গায় ঝামেলা হচ্ছে।পাঁচলার পোলগুষ্টিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে গতকাল নিয়ম মেনে টিকা দেওয়া হয়। আজ অন্যদের টিকাকরণ হচ্ছিল। কিন্তু কয়েক জন দল বেঁধে এসে ঝামেলা করে। মহিলা স্বাস্থ্য কর্মীদের হেনস্থা করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE