Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

রাস্তা সারাইয়ে বরাদ্দ অর্থ

নিজস্ব সংবাদদাতা
সাঁকরাইল ০২ অগস্ট ২০১৫ ০২:২৭

দু’টি ভাঙাচোরা রাস্তা সারাইয়ের জন্য অর্থের অনুমোদন হয়েছে সাঁকরাইলে। দু’টি রাস্তাই বেশ কয়েক বছর ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে।

সাঁকরাইল পঞ্চায়েত সমিতি ও ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আন্দুল রোড থেকে আন্দুল স্টেশন যাওয়ার পিসি রায় রোড সংস্কারের জন্য সম্প্রতি হাওড়ার (সদর) তৃণমূল সাংসদ প্রসূন বন্দোপাধ্যায়ের সাংসদ কোটা থেকে অর্থ বরাদ্দ করা হয়েছে। অন্য দিকে, আন্দুল রোড সংলগ্ন নিমতলা বাসস্ট্যান্ড থেকে পাঁচপাড়া বটতলা যাওয়ার রাস্তা সংস্কার করবে জেলা পরিষদ। এই রাস্তার টেন্ডার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পিসি রায় রোড দিয়ে আন্দুল স্টেশনে যাওয়ার জন্য প্রতি দিন গড়ে কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। এছাড়া ওই রাস্তার পাশেই রয়েছে ট্রেকার স্ট্যান্ড। কিন্তু কয়েক বছর ধরেই ওই রাস্তার অবস্থা খারাপ। রাস্তার মাঝে তৈরি হয়েছে গর্ত। ছোটখাট দুর্ঘটনা লেগেই থাকে। প্রায় একই অবস্থা নিমতলা বাসস্ট্যান্ড থেকে পাঁচপাড়া বটতলা যাওয়ার রাস্তার।

Advertisement

সাঁকরাইল পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তপন পালের দাবি, ‘‘রাস্তা দু’টি সংস্কারের জন্য পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে প্রশাসনের বিভিন্ন স্তরে সুপারিশ করা হয়েছিল। প্রায় দেড় কিমি দীর্ঘ পিসি রায় রোড সংস্কারের জন্য আনুমানিক ১৮ লাখ টাকা খরচ হবে। সাংসদ তহবিলের টাকায় পঞ্চায়েত সমিতি এই কাজ করবে।’’ তিনি জানান, নিমতলা বাসস্ট্যান্ড থেকে পাঁচপাড়া বটতলা যাওয়ার রাস্তার দৈর্ঘ্য প্রায় ২ কিলোমিটার। প্রথম পর্যায়ে এই রাস্তার ১ কিলোমিটার অংশে সংস্কার করা হবে। এই কাজ করবে জেলা পরিষদ। স্থানীয় জেলা পরিষদ সদস্য কাবেরী দাস বলেন, ‘‘রাস্তা সারাইয়ের টেন্ডার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।’’

সাঁকরাইলের বিডিও প্রসেনজিৎ ঘোষ বলেন, ‘‘দিন কয়েকের ভিতরেই পিসি রায় রোড সংস্কারের টেন্ডার প্রক্রিয়াও আমরা শুরু করে দেব।’’

বেহাল রাস্তা সারাইয়ের জন্য অর্থ বরাদ্দ হওয়ায় খুশি এলাকার সাধারণ মানুষ। একই সঙ্গে তাঁদের দাবি, রাস্তা সংস্কারের ব্যবহৃত ইমারতি দ্রব্যের গুণমানের দিকে প্রশাসনকে কড়া নজর রাখতে হবে।

আরও পড়ুন

Advertisement