Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

হাওড়ায় আজ ফেসবুকে প্রশাসন

জেলা স্বাস্থ্য দফতর আগেই ঘোষণা করেছিল শহুরে জীবনযাত্রার কারণে হাওড়ায় লেভেল-৪ করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অগস্ট ২০২০ ০১:২৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

করোনার মোকাবিলায় হাওড়া শহরের বিভিন্ন বহুতলের ফ্ল্যাটে একা বসবাসকারী প্রবীণ-প্রবীণাদের সাহায্য করতে তাঁদের সঙ্গে সরাসরি ফেসবুক লাইভে কথা বলবে সেখানকার পুলিশ ও পুর প্রশাসন। পুলিশ জানিয়েছে, ওই অনুষ্ঠান হবে আজ, শুক্রবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

জেলা স্বাস্থ্য দফতর আগেই ঘোষণা করেছিল শহুরে জীবনযাত্রার কারণে হাওড়ায় লেভেল-৪ করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাতে বেশি আক্রান্ত হচ্ছেন শহরাঞ্চলের প্রবীণ নাগরিকেরা। হাওড়া সিটি পুলিশের তরফে জানানো হয়েছে, ওই সব প্রবীণ নাগরিক করোনার উপসর্গ দেখা দিলে কী করবেন, কোথায় যাবেন ফেসবুক লাইভে ওই সব প্রশ্নেরই উত্তর দেওয়া হবে। এ সব ক্ষেত্রে হাওড়া সিটি পুলিশ ও পুরসভা কী ভাবে প্রবীণ নাগরিকদের পাশে দাঁড়াচ্ছে, তা-ও ব্যাখ্যা করা হবে। শহরের কোথায় গেলে করোনার পরীক্ষা করানো যাবে, কোথায় গেলে চিকিৎসা পাওয়া যাবে, কোন টেলিফোন নম্বরে ফোন করলে টেলি মেডিসিনের সুবিধা মিলবে, অ্যাম্বুল্যান্স পাওয়া
যাবে সবই জানানো হবে। অনুষ্ঠানে হাওড়ার পুলিশ কমিশনার কুণাল আগরওয়াল ও হাওড়া পুরসভার কমিশনার ধবল জৈনের উপস্থিত থাকার কথা।

হাওড়া সিটি পুলিশের ডিসি (উত্তর) প্রবীণ প্রকাশ বলেন, ‘‘এই লাইভ অনুষ্ঠান থেকে মূলত শহরের বড় আবাসনগুলির প্রবীণ বাসিন্দাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে। ফেসবুক লাইভ চলাকালীন কিছু নম্বর দেওয়া হবে। সেখানে ফোন করে প্রবীণ-প্রবীণারা করোনা সংক্রান্ত যে কোনও প্রশ্নের উত্তর জানতে পারবেন।’’

Advertisement

কয়েক বছর আগে প্রবীণদের সাহায্য করতে ‘শ্রদ্ধা’ নামে হাওড়া সিটি পুলিশের একটি শাখা তৈরি হয়। বর্তমানে ওই শাখায় ১৫৫ জন সদস্য রয়েছেন। করোনার পরিস্থিতিতে পুলিশই তাঁদের দেখভাল করছে। লকডাউনের সময়ে তাঁদের বাড়িতে খাবার ও ওষুধ পৌঁছে দিয়েছিল পুলিশ। এখনও তা চলছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মূলত শ্রদ্ধার উদ্যোগেই কোভিড পরিস্থিতিতে শহরের প্রবীণদের পাশে দাঁড়াতে চাইছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement