Advertisement
১৬ জুন ২০২৪

জামিনের যুক্তি চলচ্চিত্রে পুরস্কার

ইডি-র আইনজীবী অভিজিৎ ভদ্র বৃহস্পতিবার জানান, সারদা গোষ্ঠীর আর্থিক কেলেঙ্কারিতে তিনি কোনও ভাবেই যুক্ত নন বলে জানিয়েছেন রমেশ গাঁধী। রমেশের বক্তব্য, তিনি মোটা অঙ্কের করদাতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শমীক ঘোষ
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৭ ০২:২০
Share: Save:

একাধিক বার চলচ্চিত্র শিল্পে জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। তাই তাঁকে জামিন দেওয়া উচিত বলে বিশেষ ইডি আদালতে আর্জি জানিয়েছেন সারদা-কাণ্ডে অভিযুক্ত রমেশ গাঁধী।

ইডি-র আইনজীবী অভিজিৎ ভদ্র বৃহস্পতিবার জানান, সারদা গোষ্ঠীর আর্থিক কেলেঙ্কারিতে তিনি কোনও ভাবেই যুক্ত নন বলে জানিয়েছেন রমেশ গাঁধী। রমেশের বক্তব্য, তিনি মোটা অঙ্কের করদাতা। বেশ কয়েকটি জনপ্রিয় টেলিভিশন সিরিয়াল ও সিনেমার প্রযোজক। তাঁকে জামিন দেওয়া হোক।

গত ২২ সেপ্টেম্বর রমেশের আইনজীবী ত্রিবেণী গিরি কলকাতার বিচার ভবনে ইডি-র বিশেষ আদালতে জামিন চেয়ে আবেদন করেছেন। তিনি এ দিন জানান, তাঁর মক্কেল অসুস্থ। এখন জেল হেফাজতে আছেন তিনি। আলিপুরের একটি হাসপাতালে তাঁর চিকিৎসা হচ্ছে। কিন্তু সেখানে তাঁর সঠিক চিকিৎসা হচ্ছে না বলে জানিয়েছেন রমেশের আইনজীবী। জামিন মামলার শুনানি হতে পারে ২৫ অক্টোবর।

ইডি-র অভিযোগ, সারদা-কর্তা সুদীপ্ত সেনকে ঠকিয়ে তাঁর সংস্থার কাছ থেকে ৯ কোটি ৬৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন রমেশ। কখনও স্টুডিও ভা়ড়া বাবদ, কখনও ডিরেক্টরের বেতন হিসেবে, কখনও ক্যামেরা ভাড়া দেওয়ার ভুয়ো বিল দাখিল করেও টাকা আত্মসাৎ করা হয়েছে। অভিজিৎবাবু জানান, ইডি এখনও পর্যন্ত রমেশের কাছ থেকে ২ কোটি ৮৯ লক্ষ টাকা বাজেয়াপ্ত করতে পেরেছে।
সারদা গোষ্ঠীর বিভিন্ন সংস্থা থেকে রমেশের সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে কী ভাবে কোটি কোটি টাকা গিয়েছিল, জেরায় তার সন্তোষজনক জবাব দিতে পারেননি অভিযুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE