Advertisement
০৫ মে ২০২৪
Nabanna

পদত্যাগ করলেন আইএএস অনুরাগ

অতীতে অনুরাগ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। অতিরিক্ত জেলাশাসক হিসেবে কাজ করার পরে তিনি অর্থ দফতরের বাজেট শাখায় দীর্ঘদিন কাজ করেছেন।

Nabanna

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ০৭:৫৪
Share: Save:

এর আগে অনেক আইএএস এবং আইপিএস অফিসার ক্যাডার বদল করেছেন। এ বার সরাসরি চাকরি ছাড়লেন এক জন আইএএস অফিসার। ২০০৭ ব্যাচের আইএএস অফিসার অনুরাগ শ্রীবাস্তব সম্প্রতি তাঁর ইস্তফা জমা দিয়েছেন সরকারের শীর্ষমহলে। স্বাভাবিক ভাবেই প্রশাসনিক স্তরে এ নিয়ে গুঞ্জন এবং জল্পনা তীব্র হয়েছে। যদিও অনুরাগ জানিয়েছেন, এই সিদ্ধান্ত তাঁর ব্যক্তিগত। তবে আধিকারিক মহলে কেউ এই সিদ্ধান্তকে বলছেন বৈপ্লবিক, কেউ বলছেন সাহসী।

অতীতে অনুরাগ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। অতিরিক্ত জেলাশাসক হিসেবে কাজ করার পরে তিনি অর্থ দফতরের বাজেট শাখায় দীর্ঘদিন কাজ করেছেন। দার্জিলিং, পূর্ব এবং পশ্চিম বর্ধমানেরজেলাশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৯ সালের লোকসভা ভোটের পরে অবশ্য জেলাশাসকের দায়িত্ব সরকার তাঁকে আর রাখেনি। প্রথমে ছোট-ক্ষুদ্র ও মাঝারি শিল্প(এমএসএমই) দফতর এবং এখন শিল্প এবং খাদ্য দফতরের সচিব হিসাবে কর্মরত রয়েছেন।

অনুরাগ আইআইটি কানপুরের মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। খাদ্য দফতরে থাকাকালীনই অনুরাগ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পাঠ্যক্রমে পড়াশোনা করার জন্য বিবেচিত হয়েছিলেন। কিন্তু খরচের কারণে সেই সুযোগ তখন তিনি গ্রহণ করতে পারেননি। এখন তাঁর বিকল্প ভাবনায় রয়েছে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে বেসরকারি ক্ষেত্রে যোগ দেওয়ার।

অনুরাগ বলছেন, ‘‘ব্যক্তিগত কারণে পদত্যাগপত্র পাঠিয়েছি। আইএএস হিসেবে যে কাজ আমি করেছি, তাতে আনন্দিত। আমাকে সেই সুযোগ দেওয়ার জন্য পশ্চিমবঙ্গ সরকারকে ধন্যবাদ। কিন্তু আমি এক জন ইঞ্জিনিয়ার। এখন সেই ক্ষেত্রে কিছু কাজ করতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna IAS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE