Advertisement
১৯ জুলাই ২০২৪

ন’মাস পরে এসডিও হলেন ১৪ আইএএস

প্রবীণ আমলাদের অনেকেরই ব্যাখ্যা, সাধারণ ভাবে রাজ্যে যোগ দেওয়ার পরেই ‘ফিল্ড পোস্টিং’ অর্থাৎ কর্মজীবনের প্রাথম পদ এসডিও হিসেবে নিয়োগ করা হয় জুনিয়র আইএএস-দের।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ০২:৫৩
Share: Save:

দীর্ঘ প্রায় ন’মাসের অপেক্ষা শেষ। অবশেষে মহকুমাশাসকের (এসডিও) দায়িত্ব পেলেন ১৪ জন আইএএস অফিসার। ২০১৬ ব্যাচের ওই আইএএস-রা কেন্দ্রীয় সরকারের প্রশিক্ষণ শেষে রাজ্যে যোগ দিয়েছিলেন গত বছরের অক্টোবরে।

প্রবীণ আমলাদের অনেকেরই ব্যাখ্যা, সাধারণ ভাবে রাজ্যে যোগ দেওয়ার পরেই ‘ফিল্ড পোস্টিং’ অর্থাৎ কর্মজীবনের প্রাথম পদ এসডিও হিসেবে নিয়োগ করা হয় জুনিয়র আইএএস-দের। সেই সূত্রে গত নভেম্বর-ডিসেম্বর নাগাদ তাঁদের এসডিও হওয়ার কথা ছিল। কিন্তু তখন তা হতে পারেননি তাঁরা। এত দিন বিভিন্ন দফতরে ‘অফিসার অন স্পেশ্যাল ডিউটি’ বা ওএসডি হিসেবে কাজ করছিলেন তাঁরা। রাজ্যে যোগ দেওয়ার প্রায় ন’মাস পরে বৃহস্পতিবার ওই আইএএস-দের এসডিও হিসেবে নিয়োগের নির্দেশিকা জারি করেছে নবান্ন।

আধিকারিকদের একাংশের ব্যাখ্যা, এত দেরিতে পোস্টিং মোটেই কাঙ্ক্ষিত নয়। প্রশাসনের অন্য এক অংশের দাবি, রাজ্য সরকারের কাজের ধরনের সঙ্গে পরিচিত করাতেই এত দিন ওই অফিসারদের বিভিন্ন দফতরে ওএসডি করে রাখা হয়েছিল। নয়া নির্দেশিকায় রামপুরহাট, ডোমকল, তেহট্ট, মাল, ক্যানিং, ইসলামপুর, খড়্গপুর, শিলিগুড়ি, রানাঘাট, জঙ্গিপুর, দিনহাটা, মাথাভাঙা, বসিরহাট, কল্যাণীর এসডিও করা হয়েছে ওই আইএএস অফিসারদের।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IAS SDO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE