Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Ichapur Rifle Factory: বিপুল টাকা নয়ছয়, পুরনো মামলায় ইছাপুর রাইফেল ফ্যাক্টরির কর্মীকে গ্রেফতার সিবিআইয়ের

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর ২২ সেপ্টেম্বর ২০২১ ১৭:০২
ধৃত মধুসূদন মুখোপাধ্যায়।

ধৃত মধুসূদন মুখোপাধ্যায়।
—ফাইল চিত্র।

ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে বিপুল অঙ্কের আর্থিক তছরুপের একটি পুরনো মামলায় ওই সংস্থারই কর্মীকে গ্রেফতার করল সিবিআই। মঙ্গলবার ওই ব্যক্তিকে নিজেদের দফতরে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকেরা। তার পর সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়।

সিবিআই সূত্রে খবর, ধৃতের নাম মধুসূদন মুখোপাধ্যায়। ইছাপুর রাইফেল ফ্যাক্টরির অ্যাকাউন্টস বিভাগের কর্মী মধুসূদনকে মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে তদল করা হয়েছিল। ২০১৭ সালে ওই ফ্যাক্টরিতে ১ কোটি ৭০ লক্ষ টাকা নয়ছয়ের মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। অভিযোগ, জিজ্ঞাসাবাদের সময় মধুসূদনের কথাবার্তা অসংলগ্ন হওয়ায় মঙ্গলবার রাতেই তাঁকে গ্রেফতার করেন তদন্তকারীরা।

Advertisement

ওই কর্মীর গ্রেফতারির পরেও এ নিয়ে কোনও মন্তব্য করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ব্যারাকপুরে এসএন ব্যানার্জি রোডের ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মধুসূদনকে নিয়ে প্রতিক্রিয়া এড়িয়ে গিয়েছেন ওই ওয়ার্ডের বিদায়ী পুরপিতা তথা পুর প্রশাসক মণ্ডলীর সদস্য সুপ্রভাত ঘোষও। তিনি বলেন, ‘‘সংবাদমাধ্যমে জেনেছি, আমাদের ওয়ার্ডের বাসিন্দা মধুসূদন মুখোপাধ্যায়কে গত কাল (মঙ্গলবার) রাত্রে আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার করেছে সিবিআই।’’

আরও পড়ুন

Advertisement