Advertisement
১১ মে ২০২৪
ICMR Survey

ICMR: রাজ্যকে সেরো সার্ভের রিপোর্ট দিল আইসিএমআর, পাঁচ জেলাতে ৫০ শতাংশের বেশি নমুনা পজিটিভ

আলিপুরদুয়ার, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর— পশ্চিমবঙ্গের এই পাঁচ জেলায় সেরোসার্ভে চালিয়েছিল আইসিএমআর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ০১:২৬
Share: Save:

রাজ্যকে সেরোসার্ভের রিপোর্ট দিল আইসিএমআর। বৃহস্পতিবার এই রিপোর্ট তুলে দেওয়া হয়েছে স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমের হাতে।

কত মানুষের দেহে কোভিডের অ্যান্টিবডি রয়েছে তা দেখতেই সেরো সার্ভে করা হয়। আলিপুরদুয়ার, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর— পশ্চিমবঙ্গের এই পাঁচটি জেলায় সেরোসার্ভে চালিয়েছিল আইসিএমআর। এই পাঁচ জেলার সাধারণ মানুষ এবং স্বাস্থ্যকর্মীদের নমুনা নিয়ে এই সমীক্ষা চালিয়েছিল তারা।

রিপোর্টে দেখা গিয়েছে, পাঁচ জেলারই ৫০ শতাংশের বেশি নমুনা পজিটিভ। বাঁকুড়ায় সাধারণ মানুষের নমুনা নিয়ে যে সমীক্ষা করা হয়েছে তাতে সবচেয়ে অ্যান্টিবডি পাওয়া গিয়েছে। ৬৬.৭ শতাংশ নমুনা পজিটিভ। তার পরই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (৬২.২ %), আলিপুরদুয়ার (৫৯.১%), ঝাড়গ্রাম (৫৪.১%)। পাঁচ জেলার মধ্যে সবচেয়ে কম অ্যান্টিবডি পাওয়া গিয়েছে পূর্ব মেদিনীপুরে (৫৩.৯%)।

এই পাঁচ জেলায় স্বাস্থ্যকর্মীদের উপর যে সমীক্ষা চালানো হয়েছিল তাতে দেখা গিয়েছে, আলিপুরদুয়ারে পজিটিভের হার ৮৮%। ঝাড়গ্রামে ৭২.৭ শতাংশ নমুনা পজিটিভ পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Serological Survey ICMR Survey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE