Advertisement
০১ মে ২০২৪
Cyclone Yaas

ঘূর্ণিঝড় ইয়াসের জের, ওড়িশা ও দিঘা থেকে সামুদ্রিক মাছ আমদানি কার্যত বন্ধ

প্রতিদিন ওড়িশা থেকে ২০ মেট্রিক টন ও দিঘা থেকে ৫ মেট্রিক টন সামুদ্রিক মাছ আসত হাওড়ার পাইকারি মাছ বাজারে। এখান থেকে কলকাতা ও পার্শ্ববর্তী বড় বাজারে মাছ সরবরাহ হত।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২১ ০০:১৬
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সামুদ্রিক মাছের আমদানি কার্যত বন্ধ হয়ে গিয়েছে রাজ্যে। ওড়িশার ধামরা, বালাসোর, পারাদ্বীপ এবং পশ্চিমবঙ্গের দিঘা, শঙ্করপুর, জুনপুট থেকে রাজ্যের জেলায় জেলায় মাছ আসে, যা এখন কার্যত বন্ধ, এমনটাই জানাচ্ছেন পাইকারি মাছ বিক্রেতারা।

হাওড়ার পাইকারি মাছ বাজারের ব্যবসায়ী সৈয়দ আনোয়ার মাকসুদ জানান, ঝড় আসার আগে থেকেই মৎস্যজীবীদের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সরকার। এরপর ঘূর্ণিঝড়ের জেরে উপকূলবর্তী এলাকাগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফলে সামুদ্রিক মাছ আসা এখন কার্যত বন্ধ।

প্রতিদিন ওড়িশা থেকে ২০ মেট্রিক টন ও দিঘা থেকে ৫ মেট্রিক টন সামুদ্রিক মাছ আসত হাওড়ার পাইকারি মাছ বাজারে। এখান থেকে কলকাতা ও পার্শ্ববর্তী বড় বাজারে মাছ সরবরাহ হত। তাজা সামুদ্রিক মাছ না পেয়ে স্বভাবতই আক্ষেপের সুর ক্রেতাদের মুখে। প্রবীর দে নামে এক ক্রেতা জানান, অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

জয়দেব হালদার নামে কলকাতার এক বাজারের খুচরো বিক্রেতা জানান, সরবরাহ বন্ধ। ফ্রিজে মজুত রাখা মাছ বেশি দামে বিক্রি করতে গেলে ক্রেতারা মুখ ঘুরিয়ে নিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE