Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Vivekananda Bauri: মোদীকে ‘ম্যাডাম’ প্রধানমন্ত্রী সম্বোধন বিজেপি-রই বিধায়কের, চিঠি নিয়ে বিতর্ক তুঙ্গে

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ১০ অগস্ট ২০২১ ১৫:০৪
গ্রাফিক শৌভিক দেবনাথ।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করে চিঠি লিখলেন বিজেপি বিধায়ক। পুরুলিয়া জেলার রঘুনাথপুর বিধানসভার বিজেপি বিধায়ক তিনি। নাম বিবেকানন্দ বাউরি। এবারের বিধানসভা ভোটে প্রথমবার বিধায়ক হয়েছেন। ৯ অগস্ট সোমবার প্রধানমন্ত্রীর দিল্লির দফতরে চিঠি লেখেন বিবেকানন্দ। তিনি প্রধানমন্ত্রীকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করে চিঠিটি শুরু করেছেন। চিঠিটি ইতিমধ্যে নেটমাধ্যমে ভাইরাল হতে শুরু করেছে। আর সেই নিয়ে কটাক্ষের মুখে পড়েছেন বিজেপি বিধায়ক বিবেকানন্দ।

রঘুনাথপুর বিধানসভা এলাকার একটি দু’বছরের শিশু ‘ব্লাড ক্যান্সারে’ আক্রান্ত হওয়ায় বিধায়কের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেছিলেন। রাজবীর বাউরি নামে ওই দু’বছরের শিশুর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্যের আর্জি জানিয়ে চিঠি লিখেছেন বিজেপি বিধায়ক। সেই চিঠিতেই তিনি প্রধানমন্ত্রীকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করায় প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিবেকানন্দ বলছেন, ‘‘প্রধানমন্ত্রীর আগে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে ওই একই বয়ানে চিঠিটি লেখা হয়েছিল। প্রধানমন্ত্রীর চিঠির ক্ষেত্রে যেখানে ‘ম্যাডাম’ লেখা হয়েছে, সেই জায়গায় শব্দটি বদল করা হয়নি। আমার অফিসে যাঁরা কাজ করেন, তাঁদেরই ভুল এটা। এতই ব্যস্ত ছিলাম যে, সই করার সময় দেখার সুযোগ হয়নি।’’ তিনি আরও বলেন, ‘‘যে চিঠি আপনারা দেখেছেন, তা ছিল ড্রাফ্ট। সেটা কোথাও পাঠানো হয়নি। সংশোধিত চিঠি লিখে আমার অফিসে রাখা হয়েছে। শিশুটির বাবা তাঁর সময় মতো এসে নিয়ে যাবেন।’’ তৃণমূল শিবিরের দাবি, চিঠিই লিখতে জানেন না বিজেপি বিধায়ক। তিনি কী ভাবে মানুষের সাহায্যে কাজে আসবেন? তৃণমূলের এই দাবিকে পাত্তা দিতে চাননি বিবেকানন্দ।

Advertisement

আরও পড়ুন

Advertisement