Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Crime

বন্দুক ঠেকিয়ে বিজেপি নেতার মেয়েকে বাড়ি থেকে অপহরণের অভিযোগ বীরভূমে

এলাকায় একটা সময়ে সুপ্রভাতবাবু প্রভাবশালী সিপিএম নেতা হিসাবে পরিচিত ছিলেন। লাভপুর জোনাল কমিটির প্রাক্তন সদস্য ছিলেন তিনি।

এই প্রথমা বটব্যালকেই অপহরণ করা হয়েছে বলে অভিযোগ।—নিজস্ব চিত্র।

এই প্রথমা বটব্যালকেই অপহরণ করা হয়েছে বলে অভিযোগ।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:১১
Share: Save:

এক বিজেপি নেতার মেয়েকে অপহরণ করার অভিযোগ উঠল বীরভূমে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত প্রথমা বটব্যাল নামে বছর তেইশের ওই তরুণীর খোঁজ মেলেনি বলে তাঁর পরিবারের দাবি। এই ঘটনার প্রতিবাদে দিনভর বন্‌ধ পালিত হয়েছে লাভপুরে। অবরোধ করা হয় আমোদপুর-কাটোয়া রোডে।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় লাভপুরের অবসরপ্রাপ্ত শিক্ষক সুপ্রভাত বটব্যালের বাড়িতে একদল দুষ্কৃতী ঢুকে তাঁর মেয়েকে বন্দুক দেখিয়ে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার সময় বাড়িতে ছিলেন না সুপ্রভাতবাবু। অভিযোগ, তিনটি মোটরসাইকেলে চড়ে এসেছিল দুষ্কৃতীরা।বিষয়টি চাউর হতেই থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে পৌঁছলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান মানুষ। সকাল হতেই ফের প্রতিবাদে পথে নামেন স্থানীয়রা। টায়ার জ্বালিয়ে রাস্তায় বিক্ষোভ দেখান তাঁরা। চলে অবরোধ।

এলাকায় একটা সময়ে সুপ্রভাতবাবু প্রভাবশালী সিপিএম নেতা হিসাবে পরিচিত ছিলেন। লাভপুর জোনাল কমিটির প্রাক্তন সদস্য ছিলেন তিনি। রাজ্যে ক্ষমতাবদলের পর স্থানীয় বিধায়ক মনিরুল ইসলামের হাত ধরে তিনি তৃণমূলে যোগ দেন। কিন্তু দলীয় সদস্যদের সঙ্গে গন্ডগোলের জেরে মাস কয়েক আগে বিজেপিতে চলে আসেন সুপ্রভাতবাবু। তার পর থেকেই তৃণমূলের প্রাক্তন সহকর্মীদের সঙ্গে তাঁর ঝামেলা শুরু হয় বলে দাবি স্থানীয়দের। সেই বিবাদের জেরেই তাঁর মেয়েকে অপহরণ করা হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: কবে, কোথায়, কী ভাবে প্রত্যাঘাত, সিদ্ধান্ত নিক সেনা, পূর্ণ ছাড়পত্র: ঘোষণা মোদীর​

আরও পড়ুন: পুলওয়ামার পরেও মাসুদ আজহারকে ‘বিশ্ব সন্ত্রাসী’ বলতে রাজি হল না চিন​

এ প্রসঙ্গে রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় বলেন, ‘‘একটি মেয়ের বাবা বিজেপি করেন বলে তাঁকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। তা হলেই ভেবে দেখুন, এই রাজ্যের পরিস্থিতিটা ঠিক কী রকম! এক জন মহিলা এ রাজ্যের মুখ্যমন্ত্রী, অথচ মহিলাদের নিরাপত্তার হালটা এ রকম। আগামী লোকসভা নির্বাচনে সব মহিলা একজোট হয়ে এর জবাব দিন।’’

যদিও জেলার এক পুলিশ কর্তা জানান, ‘‘ওই তরুণীর মা লাভপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। প্রাথমিক তদন্তের সূত্রে ধরে পুরুলিয়া থেকে এক যুবককে আটক করেছি আমরা। তার যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে।’’ প্রাথমিক তদন্তে আটক যুবক অপহৃত তরুণীর প্রাক্তন প্রেমিক, প্রাথমিক তদন্তের পর এমনটাও জানা গিয়েছে পুলিশ সূত্রে।

(মালদহ, দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ উত্তরবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর পড়ুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE