Advertisement
২৪ এপ্রিল ২০২৪
municipal election

Malda: নারীশক্তির জয়জয়কার, ২৯ আসনের মধ্যে ১৯ কাউন্সিলর পেল মালদহের ইংরেজবাজার পুরসভা

২৯টি পুর আসনের মধ্যে ১০টি ওয়ার্ড মহিলাদের জন্য সংরক্ষিত। তবে সাধারণের জন্য সংরক্ষিত ওয়ার্ডেও এ বার মহিলাদেরই বেশি করে এগিয়ে দেয় সব দল।

ফল ঘোষণার পর উচ্ছ্বাস।

ফল ঘোষণার পর উচ্ছ্বাস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৭:১০
Share: Save:

মালদহের ইংরেজ বাজার পুরসভায় নারীশক্তির জয়জয়কার। এ বারের ভোটে ২৯ আসনের ইংরেজবাজার পুরসভায় ১৯ জন মহিলা প্রার্থী জয়ী হয়েছেন। তৃণমূল কংগ্রেসের টিকিটে ১৬ জন, বিজেপির প্রতীকে দু’জন এবং নির্দল প্রার্থী হিসাবে একজন মহিলা প্রার্থী জয়লাভ করেছেন। যা এই পুরসভায় নজিরবিহীন ঘটনা।

ইংরেজবাজার পুরসভায় তৃণমূল, বিজেপি, বাম এবং নির্দল মিলিয়ে ৩১ জন মহিলা প্রার্থী পুরনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তাঁদের মধ্যে ১৯ জন জয়ী হয়েছেন। মহিলা প্রার্থীদের এমন বিপুল জয়ে স্বভাবতই উচ্ছ্বসিত সংশ্লিষ্ট দলগুলি।

উল্লেখ্য, ইংরেজ বাজারের ২৯টি পুর আসনের মধ্যে ১০টি ওয়ার্ড মহিলাদের জন্য সংরক্ষিত। তবে সাধারণের জন্য সংরক্ষিত ওয়ার্ডেও এ বার মহিলাদেরই বেশি করে এগিয়ে দিয়েছিল শাসক তৃণমূল থেকে বিরোধী কংগ্রেস এবং সিপিএম।

তাঁদের এ হেন জয়ে ইংরেজবাজারের ২৪ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী সুতপা দাস জানান, এখানে এ বার নারীশক্তির জয় হয়েছে। প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর স্ত্রী কাকলি চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ৮ নম্বর ওয়ার্ড থেকে। জয়ী তৃণমূল প্রার্থীর প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের উপর আস্থা রেখেছিলেন। তাই তাঁদের জয়জয়কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE