Advertisement
১৮ এপ্রিল ২০২৪

পর্যটনে ইন্দ্রনীল, মমতাই দেখবেন তথ্য-সংস্কৃতি

চার মাসের মাথায় দ্বিতীয় দফার মন্ত্রিসভার প্রথম রদবদলটি সেরে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তথ্য ও সংস্কৃতি দফতরে কোনও প্রতিমন্ত্রী না রেখে সামগ্রিক দায়িত্ব নিজের অধীনে রাখার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৬ ০৩:৫৫
Share: Save:

চার মাসের মাথায় দ্বিতীয় দফার মন্ত্রিসভার প্রথম রদবদলটি সেরে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তথ্য ও সংস্কৃতি দফতরে কোনও প্রতিমন্ত্রী না রেখে সামগ্রিক দায়িত্ব নিজের অধীনে রাখার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। ওই দফতরের প্রতিমন্ত্রী গায়ক ইন্দ্রনীল সেনকে দিলেন পর্যটন দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব। ওই পদে থাকা গুলাম রব্বানিকে পাঠালেন পঞ্চায়েত দফতরে। কিন্তু ছোট মাপের এই রদবদল নিয়েও আলোচনা কম হচ্ছে না শাসক দলের অন্দরে। ইন্দ্রনীলকে প্রতিমন্ত্রী করার সময় মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘সংস্কৃতি জগতের লোক’ হিসাবে উনি এই দফতরের কাজ ভালো বুঝবেন। কিন্তু চার মাসের মধ্যেই তাঁকে অব্যহতি দেওয়াটা তাৎপর্যপূর্ণ বইকি। দলে মমতা ঘনিষ্ঠ এক শীর্ষ নেতার কথায়, ‘সংস্কৃতি জগতের লোককে’ ওই দফতরের দায়িত্ব দেওয়া হলে স্বার্থের সংঘাতের আশঙ্কা থেকেই যায়। ইন্দ্রনীল অবশ্য এ দিন বলেন ‘‘পর্যটন আমার পক্ষে বেশি মানানসই বলে দিদির মনে হয়েছে। এতে আমিও খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indranil Sen tourism department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE