Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Mira Bhattacharjee

Mira Bhattacharjee: স্বেচ্ছায় এই জীবন বেছে নিয়েছেন বোন ইরা, বললেন মীরা

মীরা শুক্রবার তাঁর বিবৃতিতে উল্লেখ করেছেন, ইরা তাঁর নিজেরই ছোট বোন। মীরার বক্তব্য, ‘ইরা বসু স্বেচ্ছায় এই জীবন বেছে নিয়েছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ০৮:১৬
Share: Save:

ফুটপাথে দিন কাটাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শ্যালিকা ইরা বসু, এই খবর নিয়ে শোরগোল পড়েছে দু’দিন ধরে। অবসরপ্রাপ্ত ওই শিক্ষিকাকে নিয়ে যাওয়া হয়েছে লুম্বিনী পার্কে। এ বার বুদ্ধ-জায়া মীরা ভট্টাচার্য বিবৃতি দিয়ে জানালেন, তাঁর বোন ইরা বিধাননগরে নিজস্ব বাড়ি থাকা সত্ত্বেও স্বেচ্ছায় এমন জীবন বেছে নিয়েছেন। তাঁর আচরণের জন্য পরিবারের সকলকে ‘অসম্মানিত’ হতে হচ্ছে বলেই মীরার দাবি।

মীরা শুক্রবার তাঁর বিবৃতিতে উল্লেখ করেছেন, ইরা তাঁর নিজেরই ছোট বোন। মীরার বক্তব্য, ‘ইরা বসু স্বেচ্ছায় এই জীবন বেছে নিয়েছেন। তিনি অতি অভিজাত পরিবারে জন্মগ্রহণ করেন, মেধাবী ও শিক্ষিতা। তিনি দীর্ঘকাল শিক্ষকতা করেছেন খড়দহ প্রিয়নাথ স্কুলে। ওঁর নিজস্ব বাড়ি আছে। ঠিকানা— বি বি- ৮৪, সল্টলেক, কলকাতা। ওঁর কোনও অর্থনৈতিক অসচ্ছ্বলতা নেই, উনি চাইলেই নিজের বাড়িতে ফিরে বসবাস করতে পারেন’। প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রীর সংযোজন, ‘যে কোনও অজানা কারণে ফুটপাতে বসবাস করছেন উনি। প্রাপ্ত বয়স্ক যে কোনও মানুষের বোধকরি এ অধিকার আছে। উনি পরিবারের কারও কথা কোনও দিন শোনেননি, নিজের ইচ্ছামতো জীবনযাপন করেছেন। এই আচরণের জন্য উনি পরিবারের সকলকে অসম্মানিত করছেন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mira Bhattacharjee Buddhadeb Bhattacharjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE