Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Justice Abhijit Gangopadhyay

টেট দুর্নীতিতে ধরাছোঁয়ার বাইরে আছেন কেউ? প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, ‘আছে’, জানাল সিবিআই

পরামর্শ দেওয়ার ভঙ্গিতেই বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের আইনজীবীকে বলেন, “কেউ যত গুরুত্বপূর্ণ ব্যক্তিই হন, তদন্তকারী সংস্থা হিসাবে সিবিআইয়ের দায়িত্ব ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা।”

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৬:০০
Share: Save:

টেট দুর্নীতিতে গ্রেফতার হওয়া ব্যক্তিরা ছাড়াও আর কারা কারা যুক্ত, তা সিবিআইয়ের আইনজীবীর কাছে জানতে চাইলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি সিবিআইয়ের আইনজীবীকে প্রশ্ন করেন, তদন্তের অভিমুখ অন্য কোনও ব্যক্তির দিকে ঘুরে যাচ্ছে কি না। তদন্তের সূত্রে কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তি বা মধ্যস্থতাকারীর নাম উঠে আসছে কি না, তা-ও জানতে চান তিনি।

সিবিআইয়ের আইনজীবী জানান, তদন্ত এগিয়ে আপাতত একটা স্তরে পৌঁছেছে। নিয়োগ দুর্নীতিতে নতুন যে নামগুলো পাওয়া যাচ্ছে, জনসমক্ষে তাঁদের নাম এখনই বলা যাবে না বলে জানান তিনি। সিবিআইয়ের আইনজীবী এ-ও জানান যে, তদন্তকারী সংস্থার কাছ থেকে জেনে এসে তিনি বিস্তারিত ভাবে জানাবেন। এর পর খানিক পরামর্শ দেওয়ার ভঙ্গিতেই বিচারপতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীকে বলেন, “কেউ যত গুরুত্বপূর্ণ ব্যক্তিই হন, তদন্তকারী সংস্থা হিসাবে সিবিআইয়ের দায়িত্ব ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা। প্রয়োজনে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে হবে। সিবিআইয়ের তদন্ত যেন কোনও ব্যক্তির অঙ্গুলিহেলনে কাজ না করে।” প্রত্যুত্তরে সিবিআইয়ের আইনজীবী জানান, তেমনটাই করা হচ্ছে। ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি-কাণ্ডে জেলবন্দি অভিযুক্তদের উদ্দেশে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, “হয়তো নির্দেশ দিতে পারি আদালতকে না জানিয়ে জামিন দেওয়া যাবে না এঁদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE