Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Jahar Sarkar: ধুতি-পাঞ্জাবিতে জহর, রাজ্যসভার সাংসদ পদে শপথ নিতে বুধবার পুরোদস্তুর বাঙালি বেশ

জয়ী হওয়ার শংসাপত্র হাতে পেয়েই দিল্লি গিয়েছেন জহর। বুধবার অধিবেশন চলাকালীন ধুতি-পাঞ্জাবি পরে শপথ নেবেন প্রাক্তন এই আমলা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অগস্ট ২০২১ ০২:২৮
Save
Something isn't right! Please refresh.
পুরোদস্তুর বাঙালি বেশে জহর সরকার।

পুরোদস্তুর বাঙালি বেশে জহর সরকার।
ছবি সংগৃহীত।

Popup Close

ধুতি-পাঞ্জাবি পরে পুরোদস্তুর বাঙালি বেশেই বুধবার রাজ্যসভার সাংসদ পদে শপথ নেবেন জহর সরকার। তৃণমূল সূত্রে খবর, নরেন্দ্র মোদীর সরকারের বিরুদ্ধে চলতি অধিবেশন থেকেই দুঁদে এই বাঙালি আমলাকে ব্যবহার করতে পারে সংসদীয় দল। প্রসার ভারতীর প্রাক্তন প্রধান জহর সোমবার রাজ্যসভার সাংসদ হিসাবে মনোনীত হন। অন্য কোনও প্রার্থী মনোনয়ন দাখিল না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তিনি। সোমবার জয়ের শংসাপত্র হাতে পেয়েই সন্ধ্যায় দিল্লি গিয়েছেন জহর। সেখানেই স্থির হয়, বুধবার অধিবেশন চলাকালীন ধুতি-পাঞ্জাবি পরে শপথ নেবেন প্রাক্তন এই আমলা।

কলকাতার সেন্ট জেভিয়ার্স স্কুলের মেধাবী ছাত্র ছিলেন জহর। প্রেসিডেন্সি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানের স্নাতক হওয়ার পর আমলার চাকরি। সেই সূত্রে দিল্লিতে কাটিয়েছেন দীর্ঘ দিন। তা সত্ত্বেও বাংলার সংস্কৃতির প্রতি তাঁর টানও এতটুকু কমেনি বলে মনে করেন জহর-ঘনিষ্ঠরা। শপথগ্রহণের দিনেও সেই বাঙালিয়ানা বজায় রাখবেন। তাই ধুতি-পাঞ্জাবিই তাঁর সংসদে আসার প্রথম দিনের পোশাক।

Advertisement

চাকরি জীবন থেকে অবসর নেওয়ার পর মোদীর সরকারের নানা কাজের প্রকাশ্যে সমালোচনা করেছেন তিনি। এ সবের ব্যতিক্রম ছিল না তাঁর কর্মজীবনেও। সম্প্রতি রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাতের পরিস্থিতি তৈরি হলে মোদীর সরকারের বিরুদ্ধে খড়্গহস্ত হয়ে আক্রমণ শানিয়েছিলেন জহর। রাজ্যসভার সাংসদ নির্বাচিত হওয়ার পর জহর বলেন, ‘‘রাজ্যসভায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিষয়ভিত্তিক সমালোচনা করব।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement