Advertisement
০৪ মে ২০২৪
Siddiqullah Chowdhury

অযোধ্যা-উন্মাদনার মধ্যেই শহরে ২০শে সমাবেশ জমিয়তের

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আগামী ২০ জানুয়ারি ওই সমাবেশে সভাপতিত্ব করার কথা জমিয়তের রাজ্য সভাপতি ও রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর। বিভিন্ন ক্ষেত্র থেকে একাধিক ব্যক্তিত্বকে সমাবেশে আমন্ত্রণ জানানো হচ্ছে।

An image of Siddiqullah Chowdhury

সিদ্দিকুল্লা চৌধুরী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ২৩:১১
Share: Save:

রাম মন্দির উদ্বোধনকে ঘিরে উন্মাদনা তৈরি করতে সক্রিয় গেরুয়া শিবির। অযোধ্যায় আগামী ২২ জানুয়ারির ওই অনুষ্ঠানকে সামনে রেখে বাংলাতেও পুরো দমে প্রচারে নেমে পড়েছে তারা। সেই সময়েই সংবিধানের অধিকার ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ডাক দিয়ে কলকাতায় সমাবেশ করবে জমিয়তে উলেমায়ে হিন্দ। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আগামী ২০ জানুয়ারি ওই সমাবেশে সভাপতিত্ব করার কথা জমিয়তের রাজ্য সভাপতি ও রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর। বিভিন্ন ক্ষেত্র থেকে একাধিক ব্যক্তিত্বকে সমাবেশে আমন্ত্রণ জানানো হচ্ছে।

রাজনৈতিক শিবিরের একাংশের ব্যাখ্যা, রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে বিজেপি ও গেরুয়া শিবির যখন হিন্দুত্বের হাওয়া তোলার চেষ্টা করছে, সেই সময়ে সংখ্যালঘু সমাবেশ করে পাল্টা বার্তা দেওয়ার চেষ্টা করছে। জমিয়তের আয়োজনে সমাবেশ হলেও নেপথ্যে শাসক তৃণমূল কংগ্রেসের সমর্থন আছে বলেই রাজনৈতিক শিবিরের বক্তব্য। এর আগে ১৯৯৭ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তির সময়েও এই ধরনের সমাবেশ হয়েছিল জমিয়তের উদ্যোগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE