Advertisement
০২ মে ২০২৪
Teacher Recruitment Scam case

‘কালীঘাটের কাকু’র জামিনের আবেদন খারিজ, ইডি হেফাজতে থাকতে হবে ১৪ দিন

আদালতে ‘কালীঘাটের কাকু’ এবং তাঁর স্ত্রীর শারীরিক সমস্যার কথা জানিয়ে জামিনের আবেদন করা হয়েছিল। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন বিচারক।

Kalighater Kaku Sujay Krishna Bhadra got ED custody for 14 days.

সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২০:০৭
Share: Save:

জামিনের আবেদন খারিজ হয়ে গেল সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র। বিচারক তাঁকে ১৪ দিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে মঙ্গলবার দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সুজয়কে গ্রেফতার করেছিল ইডি। বুধবার তাঁকে হাজির করানো হয় ব্যাঙ্কশাল আদালতে। ইডি তদন্তের সুবিধার্থে অন্তত ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে চায় সুজয়কে। যদিও জামিনের আবেদন জানিয়ে একাধিক যুক্তি সাজিয়েছিলেন সুজয়ের আইনজীবী। কিন্তু সে সব আদালতে গ্রাহ্য হয়নি।

আদালতে সুজয়ের আইনজীবী সেলিম রহমান জানান, তাঁর মক্কেলের বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে। তাঁর স্ত্রীও অসুস্থ। কন্যার বিয়ে হয়ে যাওয়ার পর থেকে স্ত্রীর দেখাশোনা করেন সুজয়ই। তাই স্ত্রীর সঙ্গে তাঁর থাকা প্রয়োজন। তা ছাড়া এই গ্রেফতারি এবং সুজয়ের বাড়িতে ইডির তল্লাশি বেআইনি বলে দাবি করেন আইনজীবী। অভিযোগ, গ্রেফতারির কোনও ‘অ্যারেস্ট মেমো’ দেয়নি ইডি। তা ছাড়া, কিছু দিন আগে বেহালার বাড়িতে গোয়েন্দারা যে তল্লাশি চালিয়েছিলেন, তাতেও নিয়ম মানা হয়নি বলে আদালতে জানান সুজয়ের আইনজীবী।

অন্য দিকে, সুজয়ের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক তথ্য গোপন করার অভিযোগ তুলেছে ইডি। তারা জানায়, ইচ্ছাকৃত ভাবে তথ্য গোপন করে গোয়েন্দাদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন ‘কালীঘাটের কাকু’। তাঁর সঙ্গে নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্য ধৃতদের বয়ান মেলেনি বলেও আদালতে জানিয়েছে তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalighater Kaku Sujay Krishna Bhadra ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE