Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Education

Education: মধ্যশিক্ষা পর্ষদ থেকে অপসারিত কল্যাণময়, নতুন সভাপতি হলেন রামানুজ গঙ্গোপাধ্যায়

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থেকে সরিয়ে দেওয়া হল কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। নতুন সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। এক বছরের জন্য তিনি এই পদে থাকবেন।

কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

কল্যাণময় গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৯:২০
Share: Save:

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। ওই পদে এলেন রামানুজ গঙ্গোপাধ্যায়। তিনি ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির রেজিস্ট্রার ছিলেন। বুধবার শিক্ষা দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, আগামী এক বছরের জন্য মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকবেন রামানুজ। সভাপতি ছাড়াও মধ্যশিক্ষা পর্ষদের আরও বেশ কয়েক জন আধিকারিক বদল করেছে শিক্ষা দফতর। বলা ভাল, নয় সদস্যের কমিটি গঠন করেছে রাজ্য। আগামী এক বছরের জন্য এই কমিটি মধ্যশিক্ষা পর্ষদে কাজ করবে।

স্কুলে শিক্ষক ও কর্মী নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগ উঠেছে কল্যাণের বিরুদ্ধে। তাঁর নির্দেশে বেআইনি নিয়োগপত্র তৈরি হয়েছিল বলে জানায় কলকাতা হাই কোর্টের নির্দেশে তৈরি প্রাক্তন বিচারপতি রঞ্জিতকুমার বাগের কমিটি। এই মামলায় কল্যাণকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তার পরও পর্ষদের সভাপতি পদে তিনি থাকায় প্রশ্ন ওঠে বিভিন্ন মহলে। অবশেষে বুধবার কল্যাণকে সরিয়ে দিল নবান্ন।

২০১৬ সাল থেকে পর্ষদের সভাপতি ছিলেন কল্যাণ। তার আগের চার বছর পর্ষদের প্রশাসকের পদে ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education WBBSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE