Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shivsena

Maharashtra Crisis: দামি হোটেলের ৭০টা ঘর, বিধায়কদের লুকিয়ে রাখতে বিপুল ব্যবস্থা শিন্ডের, খরচ হল কত

সূত্রের খবর, গুয়াহাটির ‘র‌্যাডিসন ব্লু’ হোটেলে সাত দিনের জন্য ৭০টি ঘর ভাড়া নেওয়া হয়েছে। কেবলমাত্র ঘরের জন্যই খরচ হচ্ছে ৫৬ লক্ষ টাকা।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৯:০০
Share: Save:

গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলোই আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ৩৭ নম্বর জাতীয় সড়ক ধরে মেরেকেটে আধ ঘণ্টা। পৌঁছে যাবেন গুয়াহাটির অন্যতম বিলাসবহুল হোটেল ‘র‌্যাডিসন ব্লু’তে। বর্তমানে যে হোটেল দেশের রাজনৈতিক অস্থিরতার কেন্দ্রস্থল হয়ে উঠেছে। কারণ, এখানেই আপাতত ঘাঁটি গেড়েছেন শিবসেনার জনা চল্লিশেক বিধায়ক। যাঁদের অনুপস্থিতিতে মহারাষ্ট্রে সরকার পড়ে যাওয়া প্রায় নিশ্চিত।

আচমকাই গোটা দেশের মনোযোগের কেন্দ্রে গুয়াহাটির এই বিলাসবহুল হোটেল। কী আছে তাতে বা কেমন পরিষেবা— এই মুহূর্তে তার চেয়েও বড় হয়ে উঠেছেন হোটেলের অতিথিরা। জানেন কি, এখানে বিধায়কদের রাখতে ঠিক কত খরচ করতে হচ্ছে?

সূত্রের খবর, সাত দিনের জন্য হোটেলের সত্তরটি ঘর ‘বুক’ করা হয়েছে। কে করেছেন, জানা যায়নি। কিন্তু সেই ঘরেই রয়েছেন শিবসেনা ও নির্দল মিলিয়ে প্রায় ৫৫ জন বিধায়ক। সেই সূত্রের আরও দাবি, সাত দিনের জন্য ঘর ভাড়া করতে খরচ হয়েছে ৫৬ লক্ষ টাকা। এ ছাড়াও খাওয়া-সহ অন্যান্য খরচ দৈনিক আট লক্ষ টাকা। অর্থাৎ, দু’য়ে মিলিয়ে সাত দিনে এক কোটি ১২ লক্ষ টাকা। এর সঙ্গে যুক্ত হবে চার্টার্ড বিমানের খরচ, বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত গাড়িভাড়া। এ ছাড়াও রয়েছে আরও অন্যান্য খরচ।

সংশ্লিষ্ট হোটেলের ওয়েবসাইটে গিয়ে দেখা যাচ্ছে, এ মাসে এই হোটেলের সমস্ত ঘরই ইতিমধ্যেই ভাড়া হয়ে গিয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE