Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kisan Morcha

রাজভবন অভিযানের ডাক কিসান মোর্চার

রাজভবন অভিযানের পরে আগামী ১ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলের লোকসভা ও রাজ্যসভা সাংসদ এবং বিধায়কদের কাছে দাবি সংক্রান্ত চিঠি দেবে কিসান মোর্চা।

শনিবার ওই কর্মসূচি নিয়েছে কিসান মোর্চা।

শনিবার ওই কর্মসূচি নিয়েছে কিসান মোর্চা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৯:৩০
Share: Save:

কেন্দ্রীয় সরকারের কাছে একগুচ্ছ দাবি নিয়ে ‘রাজভবন অভিযানে’র ডাক দিয়েছে সংযুক্ত কিসান মোর্চা। সারা দেশেই কাল, শনিবার ওই কর্মসূচি নিয়েছে কিসান মোর্চা। কৃষক সংগঠনগুলির ওই যুক্ত মঞ্চের রাজ্য শাখার তরফে অভীক সাহা, অমল হালদার, কার্তিক পাল, সমীর পূততুণ্ডেরা বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে ঘোষণা করেছেন, ওই দিন হাওড়া ও শিয়াসদহ স্টেশন থেকে দু’টি মিছিল আসবে কলকাতায়। রানি রাসমণি অ্যাভিনিউয়ে হবে সমাবেশ। কৃষক নেতৃত্বের বক্তব্য, ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নিশ্চিত করার আইন প্রণয়ন, বিদ্যুৎ বিল-২০২০ বাতিল, ‘শহিদ’ কৃষকদের পরিবার পিছু ক্ষতিপূরণ, মামলা প্রত্যাহার-সহ নানা দাবির বিষয়ে কেন্দ্রীয় সরকার আশ্বাস দেওয়া সত্ত্বেও তা মানা হয়নি। রাজ্যপালের মাধ্যমে ওই দাবিই জানানো হবে কেন্দ্রের কাছে। রাজ্য সরকারের কাছে এমএসপি আইনের যে খসড়া কৃষক নেতৃত্ব পাঠিয়েছিলেন, তা বিধানসভায় পেশ করার দাবিও থাকবে। রাজভবন অভিযানের পরে আগামী ১ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলের লোকসভা ও রাজ্যসভা সাংসদ এবং বিধায়কদের কাছে দাবি সংক্রান্ত চিঠি দেবে কিসান মোর্চা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kisan Morcha West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE