Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Kolkata Book fair

KIFF: করোনা ভয় সরিয়ে ফিরছে বইমেলা আর চলচ্চিত্র উৎসব, রাজ্য জানাল দিন ক্ষণ

সোমবার রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয় বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের তারিখ। তার পরেই চলচ্চিত্র উৎসব ও কলকাতা বইমেলার দিন ঘোষিত হয়।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৮:২৩
Share: Save:

আগামী জানুয়ারিতে জোড়া ‘উপহার’ রাজ্যবাসীকে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ৭ জানুয়ারি ও কলকাতা বইমেলা শুরু হতে চলেছে ৩১ জানুয়ারি থেকে। এর মধ্যে চলচ্চিত্র উৎসব চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। রাজ্য সরকারের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে সোমবার।

সোমবারই রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, এপ্রিল মাসে রাজ্যে আয়োজিত হবে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন। তার পরেই জানানো হয়, জানুয়ারি মাসের ৭ তারিখ থেকে আট দিনের জন্য আয়োজিত হবে কলকাতা চলচ্চিত্র উৎসব। এ ছাড়া ৩১ জানুয়ারি থেকে কলকাতা আন্তর্জাতিক বইমেলাও শুরু হবে। উল্লেখ্য, বইমেলা গত বছর করোনা সংক্রমণের কারণে আয়োজন করা যায়নি। স্বাভাবিক ভাবে বইমেলার দিকে তাকিয়ে রয়েছেন পাঠক থেকে প্রকাশকরা। এ বারের বইমেলার থিম বাংলাদেশ। ২০১৯ সালে বইমেলায় থিম দেশ ছিল গুয়াতেমালা। তার পর ২০২১ সালে বইমেলা বন্ধ থাকে। ২০২১ সালে বইমেলার থিম ছিল বাংলাদেশ। ২০২২ সালে সেই দেশই থাকছে থিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Book fair KIFF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE