Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

Tripura: ত্রিপুরা হিংসা নিয়ে মোদীকে নালিশ দিদির, বিপ্লব দেবের ওএসডি-কে ডেকে পাঠাল কলকাতা পুলিশ

প্রধানমন্ত্রীর কাছে নিজের দাবিদাওয়া তুলে ধরেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে সম্প্রতি ত্রিপুরার 'হিংসা' পরিস্থিতি নিয়েও আলোচনা হয় বলে জানান মমতা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৯:৩৮
Share: Save:

বৃহস্পতিবার আগরতলা পুরসভার ভোট। তার আগে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতে ত্রিপুরার পরিস্থিতি নিয়ে নালিশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, দিদি ও মোদীর ওই সাক্ষাতের মধ্যেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ওএসডি সঞ্জয় মিশ্রকে তলব করল কলকাতা পুলিশ। তাঁকে বৃহস্পতিবার নারকেলডাঙা থানায় হাজির হতে বলা হয়েছে।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর দফতরে যান মমতা। সেখানে দু’জনের মধ্যে একাধিক বিষয়ে আলোচনা হয়। প্রধানমন্ত্রীর কাছে নিজের দাবিদাওয়া তুলে ধরেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে সম্প্রতি ত্রিপুরার 'হিংসা' পরিস্থিতি নিয়েও আলোচনা হয় বলে জানান মমতা। মোদীর কাছে তাঁর নালিশ, ত্রিপুরায় বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত হচ্ছেন তৃণমূল কর্মীরা। বিপ্লব দেবের নেতৃত্বে সেখানে জঙ্গলরাজ চলছে। এখন কেন মানবাধিকার কমিশন ওই রাজ্যে যাচ্ছে না? সেই প্রশ্নও তোলেন মমতা। যদিও উত্তরে প্রধানমন্ত্রী কী বলেছেন তা খোলসা করেননি তিনি।

মোদী-মমতার মধ্যে যখন বৈঠক চলছে, ঠিক তার আগেই বিপ্লবের অফিসারের বিরুদ্ধে এফআইআর দায়ের করে কলকাতা পুলিশ। সঞ্জয় মিশ্র নামে ওই অফিসারের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা রুজু হয়েছে। বৃহস্পতিবার তাঁকে কলকাতায় ডেকে পাঠিয়েছে পুলিশ। তবে কেন তাঁর বিরুদ্ধে এফআইআর হল তা জানেন না বলে দাবি করেন সঞ্জয়। তাঁর কথায়, ‘‘আমি তো কলকাতায় যাইনি। তবে আমার বিরুদ্ধে সেখানে অভিযোগ দায়ের হল কীভাবে তা বলতে পারব না।’’ তবে এখন দেখার বৃহস্পতিবার তিনি কলকাতা পুলিশের তলবে হাজিরা দেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE