Advertisement
১১ মে ২০২৪
weather

Weather Update: কলকাতায় শীতের আমেজ থাকলেও সামান্য চড়ল তাপমাত্রার পারদ

ভোরবেলায় কুয়াশায় ঢাকা পড়ছে গোটা কলকাতা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে আবহাওয়ায় শহর জুড়ে সে ভাবে শীতের কামড় নেই।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১০:৫৭
Share: Save:

ভোরবেলায় শীতের আমেজ থাকলেও তাপমাত্রার পারদ সামান্য চড়ল কলকাতায়। সোমবারের তুলনায় শহরের সর্বনিম্ন তাপমাত্রা বাড়লেও তা ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করছে। যদিও রাত বাড়লে শীত শীত ভাব রয়েছে। ভোরবেলায় কুয়াশায় ঢাকা পড়ছে শহর। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে আবহাওয়ায় সে ভাবে শীতের কামড় নেই। তবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই পুরুলিয়া বা শিলিগুড়ির মতো শহরে তাপমাত্রা বেশ নীচের দিকে রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। অন্য দিকে, সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। যা বছরের এই সময় স্বাভাবিক। গত কয়েক দিনের তুলনায় আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকরা। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ১৯ এবং ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকার সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস দিয়েছেন তাঁরা। শহরের আকাশ পরিষ্কার থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

গ্রাফিক: সনৎ সিংহ।

শহর জুড়ে তাপমাত্রার পারদ সামান্য ঊর্ধ্বমুখী হলেও দার্জিলিং, শিলিগুড়ি বা পুরুলিয়ায় ভালই ঠান্ডা মালুম হচ্ছে। আলিপুর সূত্রে খবর, মঙ্গলবার ওই দুই শহরের সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ১৪.১ এবং ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্য দিকে, দার্জিলিঙে তা দাঁড়িয়েছে ৮.৬ ডিগ্রি সেলসিয়াসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Winter Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE