Advertisement
০৯ মে ২০২৪
weather

Weather Today: গুমোট গরমে ঘামছে কলকাতা, দুপুর পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই, জানাল হাওয়া অফিস

দক্ষিণবঙ্গে এখনও অধরা বর্ষা। সোমবার সকাল থেকে শহরে বহাল আর্দ্রতাজনিত অস্বস্তি। কয়েক দিন তাপমাত্রার হেরফের হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ০৯:৪৩
Share: Save:

ভোর হতে না হতেই চড়া রোদে নাজেহাল অবস্থা শহর কলকাতার। বেলা যত গড়াচ্ছে, ততই পাল্লা দিয়ে বাড়ছে গা-জ্বালানি গরমের দাপট। সপ্তাহের শুরুতেই রাস্তায় বেরিয়ে একেবারে গলদঘর্ম অবস্থা শহরবাসীর। এই পরিস্থিতিতে স্বস্তি পেতে বর্ষার জন্য চাতক পাখির মতো অপেক্ষায় দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতর ইতিমধ্যেই জানিয়েছে, চলতি সপ্তাহেই বর্ষার আগমন ঘটবে মহানগরে। কিন্তু তার আগে গরমে হিমসিম খাচ্ছেন সকলে। হাওয়া অফিস জানাচ্ছে, সোমবার দুপুর পর্যন্ত কলকাতায় সে ভাবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

তবে, স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে দক্ষিণবঙ্গের কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি হলেও পুরোপুরি স্বস্তি মিলবে না। তার জন্য অপেক্ষা করতে হবে বর্ষার জন্য। সকাল থেকেই কলকাতায় গুমোট ভাব বজায় রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত আর্দ্রতাজনিত অস্বস্তি বহাল থাকবে শহরে। সেই সঙ্গে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ ঘটতে পারে।

দক্ষিণবঙ্গ সে ভাবে বৃষ্টিতে না ভিজলেও, উত্তরবঙ্গের কয়েকটি জেলায় সোমবার বর্ষণ হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। চলতি সপ্তাহে উত্তরের কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Raining Monsoon Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE