Advertisement
১০ মে ২০২৪
Regent Park

Road Accident: বেপরোয়া লরির দৌরাত্ম্য চলছেই, জখম চার

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকাল ৬টা নাগাদ সুভাষগ্রামের দিক থেকে কলকাতামুখী ওই বালি-বোঝাই লরিটি আসছিল বেপরোয়া গতিতে।

রিজেন্ট পার্ক এলাকায় রাখা সেই লরিটি। বৃহস্পতিবার।

রিজেন্ট পার্ক এলাকায় রাখা সেই লরিটি। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৬:৪৭
Share: Save:

শহরে বেপরোয়া লরির দৌরাত্ম্যে লাগাম নেই! ফলে একের পর এক দুর্ঘটনাও ঘটে চলেছে। বৃহস্পতিবার ভোরে রিজেন্ট পার্ক থানা এলাকার গাছতলা মোড়ে বেপরোয়া লরির ধাক্কায় জখম হলেন চার জন। সাতসকালে এই দুর্ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন পথচারীরা। ওই ঘটনার পরে লরিটির চালককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম ইফতিয়ার মহম্মদ শেখ। দুর্ঘটনার সময়ে তিনি মত্ত অবস্থায় ছিলেন কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। দুর্ঘটনায় আহতদের নাম ঝুমা মুখোপাধ্যায়, বাসচালক ছোটন চৌধুরী, বরুণ নাড়ু ও ছবি নাড়ু। তবে তাঁদের সকলকেই প্রাথমিক চিকিৎসার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকাল ৬টা নাগাদ সুভাষগ্রামের দিক থেকে কলকাতামুখী ওই বালি-বোঝাই লরিটি আসছিল বেপরোয়া গতিতে। এনএসসি বসু রোডে লরিটি প্রথমে একটি গাড়ি, একটি বেসরকারি বাস ও তার পরে একটি আনাজ-বোঝাই ভ্যানকে পিছন থেকে ধাক্কা মারে। পুলিশ জানিয়েছে, লরির ধাক্কায় গাড়িতে বসে থাকা ঝুমাদেবী আহত হন। এর পরে একটি বেসরকারি বাসকে ধাক্কা মারলে আহত হন বাসচালক ছোটন। এর পরে ওই ভ্যানটির দুই আরোহীও জখম হন। খবর পেয়ে রিজেন্ট পার্ক থানার পুলিশ লরিটিকে ধাওয়া করে। পরে টালিগঞ্জ ট্রাম ডিপোর কাছে আটক করা হয় সেটিকে। আহতদের এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাঁদের আঘাত গুরুতর নয় বলেই হাসপাতাল সূত্রের খবর। প্রাথমিক চিকিৎসার পরে সকলকেই ছেড়ে দেওয়া হয়েছে।

তবে লরিটি শুধু রিজেন্ট পার্ক থানা এলাকাতেই নয়, নরেন্দ্রপুর থানা এলাকার মহামায়াতলাতেও এক মহিলাকে ধাক্কা মেরেছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তার পরেই সেটি বেপরোয়া গতিতে টালিগঞ্জের দিকে যাচ্ছিল। এ দিনের দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী এক যুবক বলেন, ‘‘সকালে হাঁটতে বেরিয়েছিলাম। হঠাৎ দেখি, লরিটি প্রবল গতিতে এসে আনাজের ভ্যানের পিছনে ধাক্কা মারল। এর পরে সেটি না থেমেই চলে যায়।’’

যদিও শহরের পথে বেপরোয়া লরির দৌরাত্ম্য এটাই প্রথম নয়। দিন তিনেক আগে কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকার ভোজেরহাটের কাছে লরি এবং অটোর সংঘর্ষে মৃত্যু হয় লক্ষ্মী সর্দার নামে এক মহিলার। আহত হন আরও এক মহিলা। সেই ঘটনায় লরির চালককে আটক করেছিল কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ। ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, বেপরোয়া গতির ফলেই ওই দুর্ঘটনা ঘটে।

গত জানুয়ারিতেও খাস কলকাতায় লরির ধাক্কায় মৃত্যু হয়েছিল কর্তব্যরত এক পুলিশকর্মীর। জোড়াবাগান ট্র্যাফিক গার্ডের ওই কনস্টেবল মহম্মদ নাসিরুদ্দিন মহাত্মা গান্ধী রোড মোড়ে ডিউটি করার সময়ে বেপরোয়া একটি লরি তাঁকে ধাক্কা মারে। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে জানান। সেই ঘটনাতেও লরিচালককে গ্রেফতার করেছিল পুলিশ। ওই ঘটনার পরে শহরের পথে বেপরোয়া লরির বিরুদ্ধে কড়া ব্যবস্থার নেওয়ার নির্দেশ দেয় লালবাজার। কিন্তু তার পরেও যে বেপরোয়া লরি নিয়ন্ত্রণে আসেনি, তা ফের প্রমাণিত এ দিনের দুর্ঘটনায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Regent Park Road Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE