Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Death

শ্রমিক-মৃত্যুতে ‘গাফিলতি’, অভিযুক্ত ইএসআই হাসপাতাল

পরে অভিজিৎকে কলকাতার দু’টি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষ পর্যন্ত বৃহস্পতিবার ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে অভিজিৎকে ভর্তি করা হয়। শনিবার রাতে সেখানেই মারা যান তিনি।

এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে বজবজ ইএসআই হাসপাতালের দিকে।

এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে বজবজ ইএসআই হাসপাতালের দিকে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ০৬:১৮
Share: Save:

এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে বজবজ ইএসআই হাসপাতালের দিকে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, গত বুধবার অভিজিৎ ধাড়া (২৮) নামে বজবজ চটকলের এক শ্রমিক পেটের সমস্যা নিয়ে ওই হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছিলেন। অভিযোগ, তাঁর কার্ডে পর্যাপ্ত টাকা ছিল না। তাই ওই দিন চিকিৎসকেরা তাঁকে শুধু স্যালাইন দিয়েছিলেন। পরের দিন, অর্থাৎ বৃহস্পতিবার মেডিসিন বিভাগের চিকিৎসকদের দিয়ে পরীক্ষা করানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু ইএসআই কার্ডে পর্যাপ্ত টাকা না থাকায় অভিজিৎকে হাসপাতালে ভর্তি করা হয়নি বলে অভিযোগ।

এর পরে অভিজিৎকে কলকাতার দু’টি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষ পর্যন্ত বৃহস্পতিবার ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে অভিজিৎকে ভর্তি করা হয়। শনিবার রাতে সেখানেই মারা যান তিনি। এর পরেই বিক্ষোভে ফেটে পড়েন বজবজ চটকলে অভিজিতের সহকর্মীরা। রবিবার সকালে চটকলের সামনে অভিজিতের মৃতদেহ রেখে বিক্ষোভ দেখানো শুরু করেনতাঁরা। তাঁদের অভিযোগ, বজবজ ইএসআই হাসপাতালে কোনও চিকিৎসা হয়নি। সেখানে সময়মতো চিকিৎসা মিললে অভিজিতের মৃত্যু ঠেকানো যেত বলেও তাঁরা দাবি করেন। পরে ঘটনাস্থলেবজবজ থানার পুলিশ পৌঁছে দেহটি সৎকারের ব্যবস্থা করে। ঘটনার খোঁজ নেওয়া হচ্ছে বলে বজবজ থানা সূত্রে জানা গিয়েছে। তবে বিষয়টি নিয়ে রবিবার রাত পর্যন্তকোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Labour Death esi hospital Budge Budge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE