Advertisement
০৩ মে ২০২৪
Deaths Due To Road Accidents

এক রাতে জোড়া দুর্ঘটনা, মৃত্যু হেলমেটহীন দুই চালকের

শহরে দু’টি পৃথক দুর্ঘটনায় মৃত্যু হল এক স্কুটার এবং এক মোটরবাইক চালকের। দু’জনের কারও মাথাতেই হেলমেট ছিল না। ওই দুই ঘটনায় জখম হয়েছেন মোট দু’জন আরোহী।

An image of Bike

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:৩৫
Share: Save:

এক রাতে শহরে দু’টি পৃথক দুর্ঘটনায় মৃত্যু হল এক স্কুটার এবং এক মোটরবাইক চালকের। দু’জনের কারও মাথাতেই হেলমেট ছিল না। ওই দুই ঘটনায় জখম হয়েছেন মোট দু’জন আরোহী। তাঁদের মধ্যে এক জনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হলেও অন্য জন এসএসকেএম হাসপাতালে ভর্তি।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত সওয়া ১০টা নাগাদ প্রথম দুর্ঘটনাটি ঘটে প্রগতি ময়দান থানার পার্ক সার্কাস কানেক্টরে। বেপরোয়া একটি মোটরবাইক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে গুরুতর জখম হন চালক তাবরেজ আহমেদ (১৮) এবং আরোহী এক নাবালক। দু’জনকে পিজি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসা চলাকালীন মারা যান তাবরেজ। জখম নাবালক সেখানে ভর্তি। তাবরেজের মাথায় হেলমেট ছিল না বলে জানিয়েছে পুলিশ।

ওই রাতেই সওয়া ১২টা নাগাদ দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে উল্টোডাঙা থানা এলাকার বেলগাছিয়া রোডে দত্তবাগানের কাছে। একটি বেপরোয়া স্কুটারের সঙ্গে ধাক্কা লাগে একটি মোটরবাইকের। তাতে স্কুটার ও বাইকের চালক, দু’জনেই জখম হন। পরে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান স্কুটারচালক গোপাল দাস (৩০)। আহত বাইকচালককে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। এ ক্ষেত্রে স্কুটারচালকের মাথায় হেলমেট ছিল না।

হেলমেটহীন এক স্কুটার এবং এক বাইকচালকের মৃত্যুর পরে ফের প্রশ্ন উঠেছে রাতের পথে ট্র্যাফিক পুলিশের নজরদারি নিয়ে। যদিও লালবাজার জানিয়েছে, হেলমেটহীন এবং বেপরোয়া চালকদের বিরুদ্ধে প্রতিদিন অভিযান চলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE