Advertisement
১৭ জুলাই ২০২৪
Chaos at Calcutta Medical College

মুখ্যমন্ত্রীর নির্দেশেই মেডিক্যাল কলেজে এসেছি, ছাত্র বিক্ষোভের মধ্যে বার্তা চন্দ্রিমার

আন্দোলনকারীদের সঙ্গে কলকাতা মেডিক্যাল কলেজে দেখা করে অনশন তুলে নিতে অনুরোধ করেছেন চন্দ্রিমা ভট্টাচার্য। ছাত্র নির্বাচন নিশ্চিত ভাবে হবে বলে ছাত্রদের আশ্বাসও দিয়েছেন তিনি।

ছাত্র নির্বাচন নিশ্চিত ভাবে হবে বলে কলকাতা মেডিক্যাল কলেজের ছাত্রদের আশ্বাস দিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য।

ছাত্র নির্বাচন নিশ্চিত ভাবে হবে বলে কলকাতা মেডিক্যাল কলেজের ছাত্রদের আশ্বাস দিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৩:১২
Share: Save:

কলকাতা মেডিক্যাল কলেজে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ৯৫ ঘণ্টারও বেশি সময় ধরে অনশন চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা। অনশন চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এক কলেজপড়ুয়া। তাঁর নাম ঋতম মুখোপাধ্যায়। অসুস্থ বোধ করায় হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে নিয়ে যাওয়া হয় ঋতমকে। রক্তে শর্করার পরিমাণ কমে যাওয়ার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। অসুস্থ পড়ুয়াকে স্যালাইন দেওয়া হয়। চিকিৎসার পর স্থিতিশীল অবস্থায় রয়েছেন ঋতম। ছাত্রদের পাশে দাঁড়াতে কনভেনশনের ডাক দিয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকদের একাংশ। হাসপাতালের ভিতর এই কনভেনশন হবে বলে জানা গিয়েছে।

শনিবার আন্দোলনরত পড়ুয়াদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজ্য স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্যসচিব। কিন্তু এর পরেও জটিলতা কাটেনি। সে দিন অনশন চলাকালীন শারীরিক অবস্থার অবনতি হয়েছিল আরও ২ পড়ুয়ার। তবুও অনশনে অনড় ছিলেন মেডিক্যাল কলেজের আন্দোলনকারীরা।

মঙ্গলবার কলকাতা মেডিক্যাল কলেজের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য ভবনে বৈঠক করা হবে। সেই বৈঠকে আলোচনার পর কোনও সমাধান পাওয়া যাবে কি না, সে দিকেই তাকিয়ে রয়েছেন চিকিৎসক এবং আন্দোলনরত পড়ুয়ারা।

সোমবার কলকাতা মেডিক্যাল কলেজে গিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। মুখ্যমন্ত্রীর নির্দেশে কলকাতা মেডিক্যাল কলেজে এসেছেন বলে জানান চন্দ্রিমা। আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে অনশন তুলে নিতে অনুরোধ করেছেন তিনি। ছাত্র নির্বাচন নিশ্চিত ভাবে হবে বলে ছাত্রদের আশ্বাসও দিয়েছেন চন্দ্রিমা। এই মুহূর্তে নির্বাচনের সঠিক তারিখ বলা সম্ভব নয় বলেও মন্তব্য করেছেন তিনি। পরিস্থিতি বুঝে নির্বাচনের তারিখ জানানো হবে বলে ছাত্রদের জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE