Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Online Food

অনলাইনে খাবারের অর্ডার দিয়ে প্রতারিত অভিনেত্রী

শহরবাসীর অভিযোগ, প্রতিদিন নতুন নতুন কৌশলে প্রতারণার ঘটনা ঘটছে।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০৭:১৪
Share: Save:

প্রতারণার নিত্যনতুন কৌশলে জেরবার হচ্ছেন সাধারণ মানুষ। এ বার অনলাইনে খাবারের অর্ডার দিতে গিয়ে প্রতারিত হলেন দমদমের বাসিন্দা এক অভিনেত্রী। দমদম থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করেছেন তিনি।

পেশায় অভিনেত্রী শতরূপা দাসের অভিযোগ, গত ১১ জুন তিনি একটি অ্যাপের মাধ্যমে খাবারের অর্ডার দিয়েছিলেন। কিন্তু দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও কেউ আসছেন না দেখে তিনি ডেলিভারি বয়কে ফোন করেন। ওই ব্যক্তি জানান, বৃষ্টি হওয়ায় তাঁর আসতে একটু দেরি হচ্ছে। শতরূপার অভিযোগ, তার পর থেকে তিনি একাধিক বার ওই ডেলিভারি বয়কে ফোন করলেও সাড়া মেলেনি। তখন তিনি সংশ্লিষ্ট রেস্তরাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন।

ওই অভিনেত্রী জানিয়েছেন, সেই সময়ে তাঁর মোবাইলে একটি ফোন আসে। যে অ্যাপের মাধ্যমে তিনি খাবারের অর্ডার দিয়েছিলেন, ট্রু কলারে তাদের নাম ভেসে ওঠে। এক ব্যক্তি ওই অভিনেত্রীকে জানান, খাবার দিতে অনেক দেরি হওয়ায় তাঁর অর্ডার বাতিল হয়ে গিয়েছে। টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। সেই টাকা ফেরত পেতে অভিনেত্রীকে কিছু পদক্ষেপ করতে বলা হয়। শতরূপার অভিযোগ, এর পরেই তাঁর অ্যাকাউন্ট থেকে কয়েক দফায় প্রায় ২৫ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়।

শহরবাসীর অভিযোগ, প্রতিদিন নতুন নতুন কৌশলে প্রতারণার ঘটনা ঘটছে। এত দিন ভুয়ো পরিচিতি দিয়ে তথ্য হাতিয়ে টাকা সরিয়ে নিচ্ছিল একদল দুষ্কৃতী। এ বার অনলাইনে খাবার আনাতে গেলেও বিপদের আশঙ্কা থাকছে। সেখানেও জাল বিছিয়ে রেখেছে প্রতারকেরা। দমদম থানা সূত্রে জানা গিয়েছে, তারা ওই তরুণীর অভিযোগ পেয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Online Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE