Advertisement
০২ মে ২০২৪
South Dum Dum

নেই পার্কিং লট, তবে প্রস্তাবিত বাজেটে আয় সেখান থেকেই!

বাসিন্দাদের একাংশের অভিযোগ, যে পরিকল্পনা বাস্তবায়িত হওয়ার ক্ষেত্রে সংশয় রয়েছে, সেখান থেকে আয় কী ভাবে হবে, তা অস্পষ্ট। তাঁদের দাবি, দক্ষিণ দমদম পুর এলাকার বহু অংশই ঘন বসতিপূর্ণ।

An Image Of South Dum Dum Municipality

দক্ষিণ দমদম পুরসভা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ০৭:৩৫
Share: Save:

আজও তৈরি হয়নি পার্কিং লট। অথচ, পুরসভার প্রস্তাবিত বাজেটে আয় দেখানো হয়েছে সেই পার্কিং লট থেকেই। এমন ঘটনা দক্ষিণ দমদম পুরসভার। তবে পুরসভার দাবি, পুর এলাকায় পার্কিং লট তৈরির সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে। পর্যাপ্ত জায়গার অভাবে সেই পরিকল্পনা বাস্তবায়িত করা সম্ভব হয়নি এখনও।

বাসিন্দাদের একাংশের অভিযোগ, যে পরিকল্পনা বাস্তবায়িত হওয়ার ক্ষেত্রে সংশয় রয়েছে, সেখান থেকে আয় কী ভাবে হবে, তা অস্পষ্ট। তাঁদের দাবি, দক্ষিণ দমদম পুর এলাকার বহু অংশই ঘন বসতিপূর্ণ। রাস্তায় গাড়ি ও মানুষের ভিড় বেশি। সেই তুলনায় রাস্তার পরিসর কম। তার উপরে পার্কিংয়ের নির্দিষ্ট জায়গা না থাকার ফলে এলাকায় সামাজিক, সাংস্কৃতিক কিংবা রাজনৈতিক অনুষ্ঠান হলে গাড়ির চাপে রাস্তার অবস্থা আরও সঙ্গিন হয় বলেই অভিযোগ বাসিন্দাদের।

দক্ষিণ দমদম পুরসভা সূত্রের খবর, পুলিশ-প্রশাসনের সঙ্গে পর্যালোচনা করে পার্কিং লট তৈরির পরিকল্পনা কার্যকর করা হবে। তবে, এলাকায় পর্যাপ্ত জায়গার অভাব রয়েছে। যদিও সেই লক্ষ্যে কাজ শুরু হয়েছে। ট্র্যাফিক পুলিশ রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং বন্ধে কাজ শুরু করেছে। স্থানীয়দের একাংশের কথায়, নির্দিষ্ট পার্কিং লট করতে পারলে যত্রতত্র গাড়ি রাখার প্রবণতা এমনিই কমবে। কমল ঘোষ নামে স্থানীয় এক বাসিন্দার কথায়, ‘‘মানুষ প্রয়োজনে গাড়ি নিয়ে বেরোচ্ছেন। কিন্তু পার্কিং লট না থাকলে যানজটের সমস্যা
তৈরি হয়।’’

যদিও পার্কিংয়ের জায়গার সমস্যা শুধু দক্ষিণ দমদম নয়, লাগোয়া দমদম পুর এলাকাতেও রয়েছে। সমস্যার কথা কার্যত স্বীকার করে নিয়ে দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট জানান, জায়গার অভাবেই পার্কিং লট তৈরি করা যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE