×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

মোদীর ব্রিগেডের আগেই বাংলায় অমিত, মঙ্গল-বুধ সভা কলকাতায়, মমতার ভবানীপুরে রোড-শো

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৫২
বুধবার দক্ষিণ কলকাতায় রোড-শো এবং সমাবেশ করতে পারেন অমিত।

বুধবার দক্ষিণ কলকাতায় রোড-শো এবং সমাবেশ করতে পারেন অমিত।
—নিজস্ব চিত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ৭ মার্চ আসছেন কলকাতায়। বিজেপি-র ব্রিগেড সমাবেশে হাজির থাকবেন তিনি। তার আগে ফের দু’দিনের সফরে বাংলায় আসছেন অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, ওই দু’দিনের সফরে মূলত কলকাতাতেই তাঁর কর্মসূচি। উত্তর ও দক্ষিণ কলকাতায় দু’টি জনসভাও করতে পারেন তিনি।

আপাতত রাজ্য বিজেপি-র পাখির চোখ ব্রিগেড সমাবেশ। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ, ওই সমাবেশকে ঐতিহাসিক চেহারা দিতে হবে। জমায়েতের ক্ষেত্রে নতুন নজির তৈরি করার জন্য রাজ্য নেতারা ইতিমধ্যেই তৎপর। তার আগে কলকাতায় একাধিক সভা করে ব্রিগেড সমাবেশের প্রস্তুতি সেরে রাখতে চাইছেন রাজ্য নেতারা। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, অমিত আসবেন মঙ্গলবার। সে দিন কলকাতা জোনের ‘পরিবর্তন যাত্রা’র সমাপ্তি কর্মসূচি হবে উত্তর কলকাতায়। সেখানে একটি জনসভা করবেন অমিত। দক্ষিণ ২৪ পরগনার নামখানা থেকে ওই যাত্রার সূচনা করেন তিনিই। যে পথে রথ ঘুরছে তাতে শুক্রবার রাতেই ‘পরিবর্তন যাত্রা’ কলকাতায় ঢুকে যেতে পারে।

পরের দিন বুধবার দক্ষিণ কলকাতায় রোড-শো এবং সমাবেশ করতে পারেন অমিত। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, দক্ষিণে অমিতের সভা হবে হাজরা মোড়ে। তার আগে ভবানীপুরে হবে রোড-শো। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা এলাকা ভবানীপুর থেকেই নীলবাড়ি দখলের লড়াইয়ে প্রচার পর্ব শুরু করেছিলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। এ বার সেখানেই রোড-শো করার কথা অমিতের।

Advertisement

বিজেপি সূত্রে খবর, বিভিন্ন রাজনৈতিক দলের আরও কয়েক জন নেতা এখনও গেরুয়া শিবিরে যোগ দিতে চান। সেই তালিকায় টলিউডের কয়েক জন অভিনেতা, অভিনেত্রীর নামও রয়েছে। মোদীর ব্রিগেড সমাবেশের আগে অমিতের সফরের সময় সেই সব যোগদান পর্ব মিটতে পারে। ২ মার্চ রাজ্য আসেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। তাঁর সমাবেশ হবে মালদহের গাজোলে। বিজেপি সূত্রে খবর, ৭ মার্চের পরে মোদীর দ্বিতীয় সফর হতে পারে উত্তরবঙ্গে। জলপাইগুড়িতে বড় আকারের সমাবেশের প্রস্তুতিও শুরু করে দিয়েছেন উত্তরবঙ্গের নেতারা। তবে তার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

Advertisement