Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Naushad Siddiqui

Anis Khan Death: আনিস আমাদের দলেই ছিল, মৃত ছাত্রনেতার বাবার সঙ্গে দেখা করে বললেন নওশাদ

আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি জানান, আনিসের রহস্যমৃত্যু নিয়ে রাজ্য সরকারের তদন্তের গতি-প্রকৃতিতে আনিসের বাবা উদ্বেগ প্রকাশ করেন।

নওশাদ সিদ্দিকি।

নওশাদ সিদ্দিকি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩৭
Share: Save:

মৃত ছাত্রনেতা আনিস খানের বাড়ি আমতায় গিয়ে তাঁর পরিবারের পাসে থাকার আশ্বাস দিলেন আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি। আনিসের বাড়ি পৌঁছে তাঁর বাবার সঙ্গে দেখা করেন নওশাদ। তাঁর সঙ্গে তদন্ত-সহ বিভিন্ন বিষয়ে কথা হয়েছে বলে নওশাদ জানান।

নওশাদ জানান, আনিসের রহস্যমৃত্যু নিয়ে রাজ্য সরকারের তদন্তের গতি-প্রকৃতিতে আনিসের বাবা উদ্বেগ প্রকাশ করেন। আনিসের বাবা নওশাদকে জানিয়েছেন, রাজ্য সরকারের তদন্ত নিয়ে তিনি সন্তুষ্ট নন। একমাত্র সিবিআই তদন্ত হলে তবেই আনিসের হত্যাকারী ধরা পড়বে বলেও আনিসের বাবার বিশ্বাস। নওশাদকে জানিয়েছেন তিনি।

নওশাদ আনিসের বাবার সঙ্গে একই মত প্রকাশ করেন বলেই তিনি জানিয়েছেন। তিনি আরও জানান, যে, আনিস যেহেতু তাঁদের দলের সদস্য ছিল, তাই সঠিক অপরাধীরা ধরা না পড়া পর্যন্ত আনিসের পরিবারের পাশে থাকারও আশ্বাস দিয়েছেন তিনি।

তবে, ক্রমশই জটিল হচ্ছে আনিস মৃত্যু-রহস্য। আনিস মৃত্যু-রহস্যের তদন্তে নেমে আনিসের বাড়িতে যায় সিট (বিশেষ তদন্তকারী দল)। আনিসের মৃত্যুর তদন্ত প্রথমে অতিরিক্ত পুলিশ সুপার (হাওড়া গ্রামীণ) ইন্দ্রজিৎ সরকারের নেতৃত্বে শুরু হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী সোমবার এই তদন্ত করার জন্য সিট (বিশেষ তদন্তকারী দল) গঠনের নির্দেশ দেন। তিন সদস্যের সিট-এ রয়েছেন রাজ্যের এডিজি (সিআইডি) জ্ঞানবন্ত সিংহ, ডিআইজি (সিআইডি) মিরাজ খালিদ এবং ব্যারাকপুরের যুগ্ম কমিশনার ধ্রুবজ্যোতি দে। ১৫ দিনের মধ্যে সিটকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এ ছাড়াও ‘তদন্তে স্বচ্ছতার স্বার্থে’ মঙ্গলবার সকালে সাসপেন্ড করা হয় হাওড়ার আমতা থানার দুই পুলিশকর্মীকে। পাশাপাশি বসিয়ে দেওয়া হয়েছে এক জন হোমগার্ডকে। এই তিনজনেরই সে রাতে ডিউটি ছিল। তিনজনেই আমতা থানা এলাকায় টহলের দায়িত্বে ছিলেন। শুক্রবার রাতে তাঁরা থানার খাতায় সই করে প্রয়োজনীয় সরঞ্জাম সঙ্গে নিয়ে রাউন্ডে বেরিয়েছিলেন। ওই রাতেই আমতার সারদা দক্ষিণ খাঁ-পাড়ায় বাড়ির তিনতলার ‘ছাদ থেকে পড়ে’ মৃত্যু হয় ছাত্রনেতা আনিসের। তাঁর পরিবারের তরফে অভিযোগ জানানো হয়, পুলিশের পোশাকে চার জন সে রাতে বাড়িতে ঢোকেন। আনিসকে তাঁরাই ছাদ থেকে ঠেলে ফেলে দিয়েছিলেন বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naushad Siddiqui ISF Anis Khan Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE