Advertisement
২৪ জুলাই ২০২৪
Presidency Jail

অসুস্থ আরও এক বন্দি

প্রেসিডেন্সি জেল হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন ছিলেন তুষার দাস (৪৮) নামে এক বন্দি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২০ ০৪:২১
Share: Save:

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত সোমবারই মারা গিয়েছিলেন এক বন্দি। মঙ্গলবার প্রেসিডেন্সি জেলের আরও এক বন্দি অসুস্থ হয়ে পড়েছেন। ওই বন্দিকে প্রেসিডেন্সি জেল থেকে প্রথমে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ও পরে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে খবর। এ বার তাই বন্দিদের স্বাস্থ্য পরীক্ষায় আরও জোর দিতে চাইছে কারা দফতর।

প্রেসিডেন্সি জেল হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন ছিলেন তুষার দাস (৪৮) নামে এক বন্দি। তাঁকে পরে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান তিনি। তবে ওই বন্দির লালারসের নমুনার রিপোর্ট কী এসেছে, তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে কারা দফতর। সূত্রের খবর, মৃতদেহ নিতে অস্বীকার করেছে তুষারের পরিবার। ওই বন্দি-মৃত্যুর কথা উল্লেখ করে রাজ্যের সব জেলে বন্দি এবং কর্মীদের করোনা পরীক্ষার দাবি জানিয়ে কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাসকে চিঠি দিয়েছে একটি মানবাধিকার সংগঠন।

কারা দফতর সূত্রের খবর, রাজ্যের সংশোধনাগারগুলিতে বন্দিদের সংক্রমণ এড়াতে প্রয়োজনীয় সতর্কতা নেওয়া হয়েছে। রাজ্যের সব বন্দিদের পূর্ণাঙ্গ শারীরিক পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তবে প্রেসিডেন্সি জেলের বন্দি-মৃত্যুর সঙ্গে এই পরীক্ষার সম্পর্ক নেই বলে দাবি কারা দফতরের। এক কর্তার কথায়, ‘‘বন্দিদের শারীরিক পরীক্ষা হবে। তবে এর সঙ্গে অন্য কিছু খোঁজা অর্থহীন।’’ ভিন্‌ রাজ্যের কয়েকটি জেলে বন্দিরা করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি, এক বন্দির মৃত্যু হয়েছে বলেও খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Presidency Jail Inmate COVID-19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE