Advertisement
২৬ মে ২০২৪
App Cab

App Cab: অ্যাপ-ক্যাব পরিষেবা আনছেন চালকেরাই

ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড সূত্রের খবর, রাইড (ryde) নামে ওই অনলাইন ক্যাব পরিষেবায় অ্যাপ ছাড়াও ফোনের মাধ্যমে ক্যাব ভাড়া করা যাবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ০৬:৫৫
Share: Save:

চড়া হারে অ্যাপ-ক্যাব সংস্থার কমিশন মেটাতে গিয়ে চালকদের প্রাপ্য কমে যাওয়ার অভিযোগ অনেক দিনের। ডিজেলের মূল্যবৃদ্ধির মধ্যে প্রাপ্য নিয়ে টানাপড়েনের জেরে খরচ বাঁচাতে অ্যাপ-ক্যাব চালকদের বেশির ভাগই এসি বন্ধ রাখছেন। এ বার ওই জটিলতা কাটাতে নিজেরাই অনলাইন ক্যাব পরিষেবা শুরু করছে ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড। আজ, বৃহস্পতিবার রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র ওই পরিষেবার সূচনা করতে পারেন।

ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড সূত্রের খবর, রাইড (ryde) নামে ওই অনলাইন ক্যাব পরিষেবায় অ্যাপ ছাড়াও ফোনের মাধ্যমে ক্যাব ভাড়া করা যাবে। যাত্রীদের সুবিধার জন্য সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত আপাতত হেল্পলাইন চালু থাকবে। খুব তাড়াতাড়ি ওই পরিষেবা ২৪ ঘণ্টার জন্য চালু করার কথা ভাবা হচ্ছে। অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড সূত্রের খবর, তাঁদের সংগঠন ছাড়াও এআইটিইউসি-র অ্যাপ ক্যাব সংগঠনের চালকেরা তাঁদের সঙ্গে যোগ দিচ্ছেন। ওই সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে। নতুন অনলাইন ক্যাব পরিষেবায় যাত্রীদের বাতানুকূল পরিষেবা দেওয়া ছাড়াও কোনও রকম সার্জ লাগবে না বলে দাবি সংগঠনের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায়ের। মূল ভাড়া ৩৫ টাকা ধরে প্রতি কিলোমিটার পিছু ১৫ টাকা এবং প্রতি মিনিট সফরের জন্য ১ টাকা করে ভাড়া নেওয়া হবে। দিন-রাতের ক্ষেত্রে ওই হারের কোনও পরিবর্তন হবে না। সংগঠনের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় এবং সহ-সভাপতি সৈকত পাল বলেন, ‘‘ভাড়ার প্রশ্নে স্বচ্ছতা বজায় রাখতেই ওই ব্যবস্থা। যাত্রীদের অনর্থক জটিল হিসেবের মধ্যে পড়তে হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab App Cab Drivers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE