Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

তিন-চার দিনের মধ্যে কলকাতায় জঙ্গিহানার আশঙ্কা, সতর্কিত সব থানা

নিজস্ব সংবাদদাতা
১৫ সেপ্টেম্বর ২০১৬ ১৫:৪২
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

জঙ্গি হানার আশঙ্কা কলকাতায়! আগামী তিন-চার দিনের মধ্যে শহরে জঙ্গি হামলা হতে পারে বলে গোয়েন্দাদের আশঙ্কা। এই গোয়েন্দা তথ্যের প্রেক্ষিতে বিশেষ সতর্কতা জারি হয়েছে গোটা কলকাতায়। সতর্কতা জারি হয়েছে বিধাননগরেও।

কলকাতা এবং বিধাননগর কমিশনারেটের সবক’টি থানায় সতর্কবার্তা পাঠানো হয়েছে বলে খবর। তবে কলকাতার পার্ক স্ট্রিট এলাকা এবং বিধাননগর কমিশনারেটের অধীনে থাকা একটি শপিং মলে নাকি হামলার আশঙ্কা সবচেয়ে বেশি। কলকাতা বিমান বন্দরেও হামলা হতে পারে বলে গোয়েন্দারা মনে করছেন। তাই নিরাপত্তা এবং নজরদারির কড়াকড়ি বাড়িয়ে দেওয়া হয়েছে। সন্ত্রাসের ছক ব্যর্থ করতে সব রকম ভাবে সক্রিয় হয়েছেন পুলিশ ও গোয়েন্দারা। শহরে এবং শহর লাগোয়া বেশ কিছু গুরুত্বপূর্ণ এলাকায় বা প্রতিষ্ঠানে স্নিফার ডগ নিয়ে নজরদারি শুরু হয়েছে বলে খবর।

থানায় থানায় যে হাই অ্যালার্ট জারি হয়েছে, পুলিশ সে কথা স্বীকার করেছে। পুলিশ সূত্রের খবর, বাংলাদেশে পর পর ঘটতে থাকা সন্ত্রাসবাদী কার্যকলাপের প্রেক্ষিতে কলকাতার নিরাপত্তা পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখতে শুরু করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সম্প্রতি ইএম বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে বিস্ফোরণ ঘটানোর হুমকি চিঠিও আসে। তার পরই কেন্দ্র সতর্কবার্তা পাঠিয়েছে। কলকাতা বিমানবন্দর, বিধাননগর এবং পার্ক স্ট্রিট এলাকায় হামলার আশঙ্কা সবচেয়ে বেশি বলে কেন্দ্র সতর্ক করেছে রাজ্যের প্রশাসনকে। পুলিশ সূত্রে তেমনই খবর। বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংহ জানিয়েছেন, বিভিন্ন এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। কিন্তু ঠিক কী আশঙ্কা করছে পুলিশ-প্রশাসন, তা নিয়ে জ্ঞানবন্ত সিংহ বিশদে কোনও মন্তব্য করতে চাননি। সে সংক্রান্ত এসএমএস-এর জবাবও দেননি। বিধাননগর কমিশনারেট সূত্রের খবর, একটি শপিং মলে হামলা হতে পারে। কিন্তু সেই মলটি নিউ টাউনে, না সল্টলেকে, তা নিয়ে বিধাননগরের পুলিশ কমিশনার কোনও মন্তব্য করতে চাননি।

Advertisement

আরও পড়ুন

Advertisement