Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মহিলা পুলিশের টহল বাড়ল বিধাননগরে

বিধাননগর কমিশনারেট সূত্রের খবর, প্রতিটি থানা এলাকাতেই তিনটি মোটরবাইকে চেপে টহল দিচ্ছেন মহিলা পুলিশকর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ ডিসেম্বর ২০১৯ ০৩:০২
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

মহিলাদের সুরক্ষায় বিশেষ বাহিনী তৈরি করে নজরদারির কাজ শুরু করেছে বিধাননগর পুলিশ। মহিলারা রাস্তায় বেরিয়ে বিপদে পড়লে যাতে যোগাযোগ করতে পারেন, তার জন্য একটি ফোন নম্বরও দিয়েছে পুলিশ। গত কয়েক দিনে সেই নম্বরে মহিলারা যোগাযোগও করেছেন বলে জানা গিয়েছে।

বিধাননগর কমিশনারেট সূত্রের খবর, প্রতিটি থানা এলাকাতেই তিনটি মোটরবাইকে চেপে টহল দিচ্ছেন মহিলা পুলিশকর্মীরা। মহিলা পুলিশের একটি বিশেষ দল কেন্দ্রীয় ভাবেও নজরদারি চালাচ্ছে। বিশেষ নজর রাখা হচ্ছে তথ্যপ্রযুক্তি শিল্পতালুকে। তবে ফোন নম্বরটি এখনও হয়তো সকলের জানা নেই। বিভিন্ন জনবহুল এলাকায় সেই নম্বর (৭০৪৪২২২৩৩৩) লেখা বোর্ড লাগানো হচ্ছে।

পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই ওই নম্বরে কয়েকটি ফোন এসেছে। তার মধ্যে একটি ফোন এসেছিল পাঁচ নম্বর সেক্টর থেকে। রাতে বেরিয়ে বাস পাচ্ছিলেন না এক মহিলা। সুনসান রাস্তায় একা একটু ভয় পাচ্ছিলেন তিনি। ফোন পেয়ে পুলিশ দ্রুত সেখানে গিয়ে তাঁকে বাস ধরিয়ে দেয়। তবে পারিবারিক অশান্তি নিয়েই বেশি ফোন আসছে। এখনও পর্যন্ত কটূক্তি বা যৌন হেনস্থা নিয়ে কোনও অভিযোগ অবশ্য আসেনি। বিধাননগর কমিশনারেট এলাকার বাইরে থেকেও কিছু ফোন এসেছে। সেগুলি এলাকা অনুযায়ী সংশ্লিষ্ট পুলিশ-প্রশাসনকে জানিয়ে দেওয়া হচ্ছে। অনেকে আবার নম্বরটি সচল রয়েছে কি না তা পরীক্ষার জন্যও ফোন করছেন।

Advertisement

পুলিশ অবশ্য বেশি গুরুত্ব দিচ্ছে নজরদারিতে। সেই মতো বড়দিনের আগের দিন থেকে শুরু করে শনিবার পর্যন্ত ৩০ জনের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ করা হয়েছে বলে পুলিশের দাবি। বিধাননগর কমিশনারেটের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় বাসিন্দা থেকে তথ্যপ্রযুক্তি কর্মীরাও। গড়িয়া থেকে প্রতিদিন নিউ টাউনের তথ্যপ্রযুক্তি তালুকের অফিসে যান প্রিয়াঙ্কা চট্টোপাধ্যায়। তিনি জানান, রাতে বাড়ি ফিরতে প্রায়ই দেরি হয়ে যায় তাঁর। রাস্তায় তখন লোকজন কমে যায়। তবে ইদানীং মহিলা পুলিশ টহল দেওয়ায় কিছুটা স্বস্তি বোধ করছেন প্রিয়াঙ্কা। সল্টলেকের বাসিন্দারাও জানান, রাতে বহু রাস্তাই সুনসান হয়ে যায়। পুলিশের টহলদারি বাড়লে খুবই ভাল।

বিধাননগর পুলিশের এক কর্তা জানান, মাঝরাত পর্যন্ত বিভিন্ন রেস্তরাঁ, পানশালা, বিনোদন পার্ক ও শপিং মল এলাকায় লাগাতার নজর রাখা হচ্ছে। পাশাপাশি, নির্জন রাস্তাতেও টহল বাড়ানো হয়েছে। বড়দিন সামলে ওঠার পরে বর্ষবরণের রাতই মহিলা পুলিশবাহিনীর কাছে বড় চ্যালেঞ্জ। তার জন্যও প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement