Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

মৃত্যু ঘটানোর অভিযোগ থেকে রেহাই নয় বিক্রমকে

নিজস্ব সংবাদদাতা
১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৩৭
বিক্রম চট্টোপাধ্যায়। ফাইল চিত্র

বিক্রম চট্টোপাধ্যায়। ফাইল চিত্র

অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর অভিযোগ থেকে রেহাই পেলেন না অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়।

ওই অভিযোগ থেকে রেহাই পেতে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন তিনি। বুধবার বিচারপতি শিবকান্ত প্রসাদ তাঁর আবেদন খারিজ করে দেন। তবে অভিযোগ থেকে রেহাই পাওয়ার মামলায় বিক্রম তাঁর আইনজীবী মারফত যে সব যুক্তি বা প্রমাণ দিয়েছেন, নিম্ন আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে সেগুলির বিচার করবে বলে রায়ে জানিয়েছেন বিচারপতি। হাইকোর্টের সরকারি কৌঁসুলি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় জানান, এর আগে গত ৪ ফেব্রুয়ারি ওই মামলার শুনানি শেষ হয়। বিচারক ওই দিন দু’পক্ষের বক্তব্য শোনার পরে জানিয়েছিলেন, তিনি রায় দেবেন।

২০১৭ সালের ২৯ এপ্রিল ভোরে টালিগঞ্জ থানা এলাকার লেক মলের সামনে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় মডেল সোনিকা সিংহ চৌহানের। গাড়িটি চালাচ্ছিলেন অভিনেতা বিক্রম। তিনিও জখম হন ওই দুর্ঘটনায়। সেই ঘটনায় প্রথমে পুলিশ বিক্রমের বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা দায়ের করে। তদন্তের পরে পুলিশ জানায়ায়, ঘটনার রাতে অতিরিক্ত নেশা করার পরে বেপরোয়া এবং দ্রুত গতিতে গাড়ি চালাচ্ছিলেন বিক্রম। এর পরেই পুলিশ বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানো, বেপরোয়া গাড়ি চালানো-সহ চার ধরনের অপরাধের অভিযোগ আনে। ওই সব ধারায় চার্জশিটও জমা দেওয়া হয়।

Advertisement

আইনজীবীদের দাবি, হাইকোর্টের ওই রায়ের ফলে নিম্ন আদালতে সোনিকার অস্বাভাবিক মৃত্যুর মামলার চার্জ গঠন হতে বাধা রইল না। ওই মামলায় পরের শুনানি ১৭ এপ্রিল। ওই দিন চার্জ গঠনের আবেদন করা হতে পারে। ঘটনার একাশি দিনের মাথায় চার্জশিট জমা পড়লেও এতদিন তার বিচার পক্রিয়ার শুনানি হয়নি। পুলিশের একটি অংশ জানায়, এর আগে আলিপুর জেলা আদালতেও বিক্রমের তরফে আবেদন করা হয়েছিল অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর অভিযোগ থেকে রেহাই পাওয়ার জন্য। কিন্তু সে বারও তা খারিজ করে দেওয়া হয়। অভিনেতা বিক্রমের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা জানান, হাইকোর্টের রায়ের প্রতিলিপি খতিয়ে দেখার পরেই পরের পদক্ষেপ ঠিক করা হবে।

আরও পড়ুন

Advertisement