২৪ এপ্রিল ২০২৪
Travel

Tourism Fair: হারিয়ে যাওয়ার ঠিকানার খোঁজ দিতে কলকাতায় ফের হাজির পর্যটন মেলা

আগামী ৩ জুন থেকে ৫ জুন, কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পাশে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে চলেছে পর্যটন মেলা।

পর্যটন মেলা ২০১৯ (ফাইল চিত্র)

পর্যটন মেলা ২০১৯ (ফাইল চিত্র) আগামী ৩ জুন থেকে ৫ জুন, কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পাশে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে চলেছে পর্যটন মেলা।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১৮:৫৪
Share: Save:

কথায় আছে, ‘পায়ের তলায় সর্ষে’! অর্থাৎ সুযোগ পেলেই ঘুরে আসা। বাঙালি বরাবরই ভ্রমণপিপাসু। সপ্তাহান্তে কয়েক দিনের অবসর কিংবা বছরের কোনও এক সময়ে লম্বা ছুটি মিললেই বাঙালির মন চায় ব্যাগ গুছিয়ে কোথাও বেরিয়ে পড়তে। কিন্তু গত দুই বছরে সেই ভ্রমণে ছিল বিস্তর বাঁধা। অতিমারির কারণে কার্যত ঘরবন্দি হয়েছিল সবাই। ধীরে ধীরে ফের যখন সব কিছু স্বাভাবিক হতে শুরু করেছে, তখন নিয়মমাফিক ঘুরতে যাওয়ার পরিকল্পনা ফাঁদছেন কমবেশি সকলেই। তবে চিরাচরিত দিঘা, পুরী কিংবা দার্জিলিং নয়, বরং নতুন জায়গার খোঁজে ব্যস্ত তাঁরা।

আর সেই নতুন জায়গার খোঁজ দিতেই কলকাতায় ফের হাজির হচ্ছে পর্যটন মেলা। দীর্ঘ ২ বছরের বিরতির পরে আবার ফিরে আসা; স্বভাবতই এই মেলা নিয়ে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ তুঙ্গে। আগামী ৩ জুন থেকে ৫ জুন, কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পাশে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে চলেছে এই মেলা। মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

তিন দিন ব্যাপী চলা এই পর্যটন মেলায় উপস্থিত থাকবেন বিভিন্ন সরকারী ও বেসরকারী পর্যটন সংস্থার কর্তৃপক্ষ। থাকছে গুজরাত, হিমাচল প্রদেশ, ছত্তিশগড়, সহ বিভিন্ন রাজ্যের পর্যটন দফতরের চোখ ধাঁধানো প্যাভিলিয়ন। পাশাপাশি উপস্থিত থাকছে কেরল, আন্দামান, জম্মু-কাশ্মীর সহ ভারতের বিভিন্ন রাজ্যের ১০০টিরও বেশি পর্যন্ত সংস্থা। শুধুমাত্র দেশীয় নয়, ভ্রমণপিপাসু বাঙালিদের বিদেশ ভ্রমণের পরিকল্পনার রসদ নিয়ে থাকছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পর্যটন সংস্থার আধিকারিকেরাও।

ভ্রমণ মানেই মন চায় প্রকৃতির অন্দরে হারিয়ে যেতে। তাই চেনা ছকের বাইরে গিয়ে পর্যটকদের হারিয়ে যাওয়ার ঠিকানার সুলুক সন্ধান দিতে প্রস্তুত মেলা প্রাঙ্গনের প্রত্যেকে। পাশাপাশি এই বছরের পুজোর ছুটি কাটানোর জন্য নতুন জায়গাও আবিষ্কার করার সুযোগ রয়েছে এই মেলায়। একই সঙ্গে গ্রাহকেরা বুকিং করলেই পেয়ে যাবে আকর্ষণীয় ছাড়।

তা হলে আর দেরি কেন? আগামী ৩ জুন থেকে ৫ জুন চলে আসুন পর্যটন মেলায়। এবং খুঁজে নিন আগামী দিনে ‘হারিয়ে যাওয়ার ঠিকানা’।

বিশদে জানতে ভিজিট করুন পাশের লিঙ্কে — https://www.facebook.com/Blueeyeindia

এই প্রতিবেদনটি ব্লু আই ইন্ডিয়ার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Travel tourism Tourism fair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE