Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kolkata Metro

ডিসেম্বরেই শেষ হবে বৌবাজার মেট্রোর কাজ, পরিদর্শন শেষে জানালেন রেলকর্তা

রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ-হাওড়া ময়দান শাখার কাজ খতিয়ে দেখেন রেলওয়ে বোর্ডের সদস্য (পরিকাঠামো) রূপ এন সুনকর। তিনি হাওড়া মেট্রো স্টেশন থেকে পরিদর্শন শুরু করেন।

A Photograph of a metro construction work

রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ-হাওড়া ময়দান শাখার কাজ খতিয়ে দেখেন রেলওয়ে বোর্ডের সদস্য (পরিকাঠামো) রূপ এন সুনকর। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ২৩:২২
Share: Save:

ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ-হাওড়া ময়দান শাখার কাজ খতিয়ে দেখলেন রেলওয়ে বোর্ডের সদস্য (পরিকাঠামো) রূপ এন সুনকর। এই পরিদর্শনে তাঁকে সঙ্গ দিলেন মেট্রো রেলের মুখ্য ইঞ্জিনিয়ার এইচ. এন. জায়সওয়াল এবং অন্য রেল আধিকারিকরা। পরিদর্শন শেষে সুনকর জানিয়ে দিলেন, এই বছরের ডিসেম্বর মাসেই শেষ হবে বৌবাজার মেট্রোর কাজ।

রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এক বিজ্ঞপ্তিতে জানান, রবিবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ-হাওড়া ময়দান শাখার কাজ খতিয়ে দেখেন রেলওয়ে বোর্ডের সদস্য (পরিকাঠামো) রূপ এন সুনকর। তিনি হাওড়া মেট্রো স্টেশন থেকে পরিদর্শন শুরু করেন। সেখানে যাত্রী স্বাচ্ছন্দ্য এবং সুরক্ষা সম্বলিত সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখেন। এর পর ট্রলির মাধ্যমে গঙ্গার নীচ দিয়ে হাওড়া স্টেশন থেকে এসপ্ল্যানেডে আসেন। ইস্ট-ওয়েস্ট করিডরে শিয়ালদহ থেকে হাওড়া স্টেশনের মধ্যে মেট্রো চলাচল শুরু হয়ে গেলে এসপ্ল্যানেডে স্টেশনের গুরুত্ব অনেক বেড়ে যাবে। সেই জন্য সুনকর এসপ্ল্যানেডের যাত্রী পরিষেবা সংক্রান্ত বিষয় খুঁটিয়ে দেখেন। এর পর তিনি বৌবাজারের যে অংশে বিপর্যয়ের ফলে রেলের কাজে বিঘ্ন ঘটেছে সেই এলাকা পরিদর্শন করেন। নিজেই সুড়ঙ্গে নেমে সব কিছু খতিয়ে দেখেন। শিয়ালদহ মেট্রো স্টেশন পৌঁছে একটি সাংবাদিক বৈঠক করেন সুনকর। সেখানে তিনি বলেন, “বৌবাজারে মেট্রোর কাজের অগ্রগতি বেশ সন্তোষজনক। বিপর্যয় সামলে উঠতে সমস্ত পদক্ষেপ নেওয়া হয়েছে। সব ঠিকঠাক থাকলে ২০২৩-এর ডিসেম্বরের মধ্যেই বৌবাজার মেট্রোর কাজ শেষ হবে।” এর পর সুনকর ইস্ট-ওয়েস্ট করিডরের শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ শাখা পরিদর্শন করেন।

গত বুধবার এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে নবনির্মিত হাওড়া ময়দান স্টেশনে এসে পৌঁছয় মেট্রোর দু’টি রেক। তার একটিতে সওয়ার হয়েছিলেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার (জিএম) পি উদয়শঙ্কর রেড্ডি। তখন মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছিল, এখনই নতুন পথে পরীক্ষামূলক ভাবে ছুটবে না মেট্রো। বরং নানা ভাবে পরীক্ষানিরীক্ষার পরই বাণিজ্যিক ভাবে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে হাওড়া ময়দানগামী মেট্রোর দরজা। উদয়শঙ্কর পরে জানান, যদি সব কিছু ঠিক ভাবে চলে তবে আগামী ডিসেম্বর মাস থেকেই যাত্রীদের নিয়ে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো। প্রাথমিক পর্যায়ে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড স্টেশন অবধি মেট্রো চালানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Bowbazar Metro Construction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE