Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Salt Lake Accident

সল্টলেকে দুই বাসের রেষারেষি, গাড়িতে ধাক্কা খেয়ে উল্টে গেল বাস, জখম অন্তত ১০ যাত্রী

সল্টলেকে সাতসকালে দুর্ঘটনা। একই রুটের দু’টি বাসের রেষারেষিতে আহত ১০ যাত্রী। একটি গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে কেবি-১৬ রুটের বাসটি উল্টে যায় বলে খবর। একটি মোটরবাইকেও ধাক্কা মারে বাসটি।

সল্টলেকে দুর্ঘটনাগ্রস্ত বাস।

সল্টলেকে দুর্ঘটনাগ্রস্ত বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ০৯:৩৬
Share: Save:

সল্টলেকে সাতসকালে দুর্ঘটনা। দু’টি বাসের রেষারেষিতে আহত অন্তত ১০ যাত্রী। একটি গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে কেবি-১৬ রুটের বাসটি উল্টে যায় বলে খবর। অভিযোগ, একই রুটের দু’টি বাসের মধ্যে রেষারেষি চলছিল। সেই কারণেই সিগন্যাল ভেঙে বাসটি এগোনোর চেষ্টা করে। তার ফলেই দুর্ঘটনা।

সোমবার সকাল সাড়ে ৭টা নাগাদ সল্টলেক সেক্টর ফাইভের কলেজ মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেবি-১৬ রুটের দু’টি বাস পর পর আসছিল। কে এগিয়ে যেতে পারে, কে বেশি যাত্রী তুলতে পারে, সেই নিয়ে বাস দু’টির মধ্যে রেষারেষি চলছিল। কলেজ মোড়ের সিগন্যাল ভেঙে একটি বাস এগিয়ে যায়। ঠিক সেই সময় উল্টো দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে বাসটির ধাক্কা লাগে। এর পর আর নিয়ন্ত্রণ রাখতে পারেননি চালক। রেষারেষির কারণে বাসের গতি যথেষ্ট বেশি ছিল। সামনে থাকা মোটরবাইকে ধাক্কা মেরে বাসটি উল্টে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। দুর্ঘটনাগ্রস্ত বাসের চালককে আটক করা হয়েছে। আহত যাত্রীদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে বিধাননগর মহকুমা হাসপাতালে। বাসটি যে মোটরবাইকে ধাক্কা মেরেছে, তার দু’জন আরোহীও জখম হয়েছেন।

সল্টলেকের অন্যতম ব্যস্ত রাস্তা কলেজ মোড় এলাকা। প্রতি দিন সকাল থেকে বহু বাস, গাড়ি এই রাস্তা দিয়ে যাতায়াত করে। তবে সোমবার গান্ধীজয়ন্তী উপলক্ষে ছুটি থাকায় রাস্তাঘাট অন্যান্য দিনের তুলনায় কিছুটা ফাঁকা ছিল। বাসেও যাত্রীসংখ্যা অপেক্ষাকৃত কম ছিল। না হলে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করা হচ্ছে। দুর্ঘটনার কারণে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Salt Lake Kolkata Bus Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE