Advertisement
১০ মে ২০২৪
Calcutta High Court

সমবায়ে পদ নিয়ে মন্ত্রী অখিল-পুত্রের বিরুদ্ধে অভিযোগ, মামলার ভার পুলিশকে ছাড়ল কোর্ট

সুপ্রকাশের বিরুদ্ধে অভিযোগ থাকলেও, তাঁকে এই মামলায় যুক্ত করা হয়নি। সমবায়ের ম্যানেজারকে মামলায় যুক্ত করা হয়। মামলার শুনানিতে অন্যতম অভিযুক্ত এবং সুবিধাভোগী হিসাবে সুপ্রকাশের নাম বলা হয়।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ২১:৫৫
Share: Save:

উপযুক্ত তথ্যপ্রমাণ থাকলে নতুন অভিযুক্তের বিরুদ্ধে পুলিশকে এফআইআর দায়ের করার স্বাধীনতা দিল কলকাতা হাই কোর্ট। রাজ্যের মন্ত্রী তথা পূর্ব মেদিনীপুরের প্রবীণ তৃণমূল নেতা অখিল গিরির ছেলে সুপ্রকাশের বিরুদ্ধে ওঠা অভিযোগ সংক্রান্ত এক মামলায় মঙ্গলবার এমনই নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। সুপ্রকাশের বিরুদ্ধে সমবায় সমিতিতে বেআইনি ভাবে সদস্যপদ নেওয়ার অভিযোগ রয়েছে। মঙ্গলবার হাই কোর্ট নির্দেশ দিয়েছে, উপযুক্ত প্রমাণের সপক্ষে নতুন কোনও ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ থাকলে এফআইআর করতে পারবেন তদন্তকারী অফিসার। তাঁকে সেই স্বাধীনতা দেওয়া হল। এমনকি, তিন মাসের মধ্যে তদন্ত করে এই মামলায় পুলিশকে চার্জশিট জমা দেওয়ার কথাও বলেছে আদালত।

সমবায় সমিতিতে বেআইনি ভাবে সদস্য অন্তর্ভুক্ত করার অভিযোগ ওঠে পূর্ব মেদিনীপুরের দুবলাবাড়ি টেঙরামারি সমবায় কৃষি উন্নয়ন সমবায়ের ম্যানেজারের বিরুদ্ধে। ওই অভিযোগের ভিত্তিতে হাই কোর্টে মামলা করেন শেখ মুক্তার আলি নামে ওই সমবায়ের এক গ্রাহক। তাঁর দাবি, সমবায় আইন অনুযায়ী স্থানীয় বাসিন্দাকে সদস্যপদ দেওয়াই নিয়ম। কিন্তু ওই সমবায়ের ম্যানেজার অবৈধ ভাবে বাইরের লোককে সদস্যপদ দিয়েছেন। সদস্যপদ নেওয়ার অভিযোগ উঠেছে মন্ত্রী অখিলের ছেলের বিরুদ্ধেও।

সুপ্রকাশের বিরুদ্ধে অভিযোগ থাকলেও, তাঁকে এই মামলায় যুক্ত করা হয়নি। সমবায়ের ম্যানেজারকে মামলায় যুক্ত করা হয়। যদিও মামলার শুনানিতে অন্যতম অভিযুক্ত এবং সুবিধাভোগী হিসাবে সুপ্রকাশের নাম বলা হয়। তার পরই হাই কোর্ট তদন্তের স্বার্থে তদন্তকারী অফিসারকে উপযুক্ত পদক্ষেপ করতে স্বাধীনতা দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Akhil Giri tmc leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE