Advertisement
২৫ জুলাই ২০২৪
Calcutta Medical College and Hopsital

রোগীদের চিকিৎসায় কত খরচ করছে সরকার, জানানো হবে হাসপাতালের বিলে, সিদ্ধান্ত মেডিক্যাল কলেজে

সম্প্রতি মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত বৈঠকে জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে রোগীদের চিকিৎসার খরচ জানাবার কথা তোলা হয়। এই প্রস্তাবে সম্মতি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা। তার পরই এই সিদ্ধান্ত।

কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৭:২২
Share: Save:

হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসায় সরকারের তরফে কত টাকা খরচ করা হয়েছে, চিকিৎসা শেষে তা বিল দিয়ে জানাবে হাসপাতাল। সোমবার এমনই সিদ্ধান্ত নিল কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতি। সোমবার কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির বৈঠক ছিল। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায়।

সুদীপ্ত জানান, কার্ডিওলজি-সহ মেডিক্যাল কলেজের বিশেষ যে বিভাগগুলি খরচসাপেক্ষ, প্রাথমিক ভাবে সেই চিকিৎসার ক্ষেত্রে বিল দেওয়া শুরু হবে। ধাপে ধাপে হাসপাতালের অন্যান্য বিভাগেও বিল দেওয়ার সময় সরকারের খরচ উল্লেখ করা থাকবে।

সম্প্রতি মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত বৈঠকে জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে রোগীদের চিকিৎসা খরচ জানানোর কথা তোলা হয়। এই প্রস্তাবে সম্মতি জানিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এর পরই আরজি কর হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের বিল দেওয়ার সিদ্ধান্ত নেন। দিন দশেকের মধ্যে আরজি কর হাসপাতালে চিকিৎসা বাবদ বিল দেওয়া শুরু হবে বলেও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এ বার কলকাতা মেডিক্যাল কলেজেও একই সিদ্ধান্ত নেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE