Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: পানিহাটির তৃণমূল কাউন্সিলর খুনে রাজ্যের কাছে রিপোর্ট তলব কলকাতা হাই কোর্টের

গত ১৩ মার্চ খুন হন পানিহাটি ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম। সেই খুনের তদন্তে নেমে এ পর্যন্ত তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

দু’সপ্তাহ সময় দেওয়া হয়েছে রাজ্যকে।

দু’সপ্তাহ সময় দেওয়া হয়েছে রাজ্যকে। অলংকরণ: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১১:১৩
Share: Save:

পানিহাটির তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত খুনের ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট চাইল কলকাতা হাই কোর্ট। সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ, আগামী দু’সপ্তাহের মধ্যে রাজ্যকে ওই বিষয়ে তদন্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে। তৃণমূল কাউন্সিলর খুনের ঘটনায় একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। তার প্রেক্ষিতেই এই নির্দেশ।

গত ১৩ মার্চ খুন হন পানিহাটি ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম। সেই খুনের তদন্তে নেমে এ পর্যন্ত তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও এর আগে মৃত তৃণমূল কাউন্সিলরের স্ত্রী মীনাক্ষী দাবি করেছিলেন, ঘটনার তদন্তভার দেওয়া হোক সিবিআই-কে। এর আগেও অনুপম দত্তকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ করেন তিনি। ঘটনার দিন এক সঙ্গীর সঙ্গে বেরিয়েছিলেন অনুপম। সেখানে মাথার পিছনে তাঁকে গুলি করে পালায় এক আততায়ী।

গত শনিবার তৃণমূল কাউন্সিলর খুনের ঘটনায় গ্রেফতার হয়েছে এক অভিযুক্ত। ধৃতের নাম ধনঞ্জয় কুমার। বিহারের পটনা থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। সূত্রের খবর, তৃণমূল কাউন্সিলর খুনের ঘটনায় অস্ত্র সরবরাহ করেছিলেন এই ধনঞ্জয়। তাঁকে পটনা থেকে গ্রেফতার করে রাজ্যে আনা হয়। ব্যারাকপুর গোয়েন্দা বিভাগের অফিসাররা ধনঞ্জয়কে জিজ্ঞাসাবাদ করেন। শনিবার তাঁকে ব্যারাকপুর আদালতে তোলা হলে বিচারক ৬ দিন পুলিশি হেফাজতের নির্দেশ দেন। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দারা তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE