Advertisement
০৭ মে ২০২৪
CCTV camera

CCTV cameras: দক্ষিণ দমদমে বসছে সিসি ক্যামেরা

সিসি ক্যামেরার নজরদারিতে ঘেরা হচ্ছে দক্ষিণ দমদমের বিভিন্ন রাস্তা।

দক্ষিণ দমদমে বসছে সিসি ক্যামেরা

দক্ষিণ দমদমে বসছে সিসি ক্যামেরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ০৭:০৮
Share: Save:

সিসি ক্যামেরার নজরদারিতে ঘেরা হচ্ছে দক্ষিণ দমদমের বিভিন্ন রাস্তা। পুরসভা সূত্রের খবর, প্রাথমিক ভাবে দক্ষিণ দমদম পুরসভার অধীনে থাকা যশোর রোডের একাংশ, দমদম রোড-সহ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় সিসি ক্যামেরা বসানোর কাজ চলছে। পরবর্তী পর্যায়ে আরও এলাকায় এই প্রকল্পের কাজ হতে পারে।

এই সিসি ক্যামেরাগুলির মাধ্যমে থানা ও দক্ষিণ দমদম পুরসভা থেকে এলাকায় নজর রাখা হবে। পুলিশের একাংশের কথায়, ‘‘এর ফলে যান চলাচল থেকে শুরু করে অপরাধ দমনে নজরদারির কাজে গতি বাড়বে।’’

পুরসভা সূত্রের খবর, যশোর রোড, দমদম রোড, বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে, নগেন্দ্রনাথ রোড, গোরক্ষবাসী রোড, আর এন গুহ রোড-সহ ৩৫টি ওয়ার্ডের একাধিক জায়গায় প্রথম পর্যায়ে ৯২৪টি ক্যামেরা বসানো হয়েছে। লেক টাউন, বাঙুর, ভিআইপি রোড-সহ একাধিক ওয়ার্ড এলাকায় আরও ৩০০টি ক্যামেরা বসানোর পরিকল্পনা রয়েছে।
দক্ষিণ দমদম পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য বাপি মিত্র জানান, গ্রিন সিটি মিশন প্রকল্পের আওতায় সিসি ক্যামেরা বসানোর প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সরকারের অনুমোদন পেলে কাজ শুরু করা হবে। পুরসভার মুখ্য প্রশাসক জানান, ৩৫টি ওয়ার্ডে সিসি ক্যামেরা বসানোর পরিকল্পনা করা হয়েছে।

বাসিন্দাদের একাংশ জানাচ্ছেন, রাস্তার পাশাপাশি ওয়ার্ড এলাকায় গুরুত্বপূর্ণ মোড় এবং স্কুল-কলেজ, হাসপাতাল এলাকাতেও এই নজরদারির প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CCTV camera
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE