Advertisement
৩০ নভেম্বর ২০২২
West bengal Gov

ফের কেন্দ্রের তলব মুখ্যসচিব, ডিজিকে, ভিডিয়ো বৈঠক চায় নবান্ন

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, জেপি নড্ডার কনভয়ে হামলার প্রেক্ষিতে তিন আইপিএসকে নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে, তার প্রেক্ষিতেই তলব।

 গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১১:১৩
Share: Save:

পশ্চিমবঙ্গের ৩ ‘বিতর্কিত’ আইপিএস অফিসারকে পোস্টিং দিয়েই ক্ষান্ত হল না কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে আবার ডেকে পাঠালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভল্লা। বৃহস্পতিবার ওই মর্মে নবান্নে চিঠি পৌঁছেছে। ওই চিঠিতে শুক্রবার বিকেল সাড়ে ৫টায় নয়াদিল্লির নর্থ ব্লকে তাঁদের পৌঁছতে বলা হয়েছে।

Advertisement

নবান্ন অবশ্য এ বারও দুই কর্তার দিল্লি যাওয়া থেকে অব্যাহতি চেয়েছে। মুখ্যসচিব তাঁর জবাবি চিঠিতে করোনা সংক্রমণের কথা জানিয়ে ভিডিয়ো বৈঠকের প্রস্তাব দিয়েছেন। তবে কেন্দ্রীয় সরকারের তরফে ওই প্রস্তাব নিয়ে কোনও উচ্চবাচ্য বৃহস্পতিবার রাত পর্যন্ত করা হয়নি। এখন দেখার, শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব নতুন করে আবার কোনও চিঠি পাঠান কি না। মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁর তরফে কোনও জবাব মেলেনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, জেপি নড্ডার কনভয়ে হামলার প্রেক্ষিতে তিন আইপিএসকে নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে, তার প্রেক্ষিতেই দুই অফিসারকে তলব বলে মনে করা হচ্ছে। যদিও ভল্লার চিঠিতে কনভয়ে হামলার ঘটনার কোনও উল্লেখ নেই। শুধু বা হয়েছে, রাজ্য সংক্রান্ত নানা বিষয়ে তিনি আলোচনা করতে চান। প্রসঙ্গত, নড্ডার কনভয়ে হামলার পর গত ১৪ ডিসেম্বর ওই দুই শীর্ষ অফিসারকে ডেকে পাঠিয়েছিলেন ভল্লা। তখন নবান্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে জানায়, আইনশৃঙ্খলা রাজ্যের এক্তিয়ার ভুক্ত বিষয়। নড্ডার কনভয়ে হামলা নিয়ে তিনটি এফআইআর হয়েছে। সাত জন গ্রেফতার হয়েছে। রাজ্য যথেষ্ট গুরুত্ব দিয়েই বিষয়টি দেখছে। ফলে দুই শীর্ষ আধিকারিককে দিল্লি যাওয়া থেকে অব্যাহতি দেওয়া হোক।

রাজ্যের তরফে শুক্রবার বিকেলে ভিডিয়ো কনফারেন্সের প্রস্তাব মেনে নেওয়া হয়েছে বলে শুক্রবার দুপুর পর্যন্ত জানা যায়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক রাজি হলে বিকেল সাড়ে ৫টা নাগাদ ওই ভিডিয়ো কনফারেন্স শুরু হতে পারে। তা না হলে কেন্দ্রের পরবর্তী চিঠির জন্য অপেক্ষা করবে নবান্ন।

Advertisement

আরও পড়ুন: শাহি আয়োজনে শশব্যস্ত কর্ণগড়, প্রতীক্ষার প্রহর গুনছে ‘সিংহ’দুয়ার​

আরও পড়ুন: কৃষি আইন নিয়ে জনমত গড়ে তুলতে আট পাতার চিঠি প্রকাশ করল কেন্দ্র​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.