Advertisement
২৬ এপ্রিল ২০২৪
police

Harassment: রূপান্তরকামীকে হেনস্থায় অফিসারের বিরুদ্ধে চার্জশিট

পুলিশ সূত্রের খবর, চলতি সপ্তাহে জমা দেওয়া ওই চার্জশিটে অভিযুক্তের বিরুদ্ধে যৌন হেনস্থা, মারধর, কটূক্তি ও আটকে রাখার অভিযোগ আনা হয়েছে।

বৌবাজার থানা এলাকায় চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের উপরে ঘটনাটি ঘটে।

বৌবাজার থানা এলাকায় চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের উপরে ঘটনাটি ঘটে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ০৬:০৬
Share: Save:

রাস্তায় এক রূপান্তরকামী এবং তাঁর সঙ্গী মহিলাদের গাড়ি আটকে যৌন হেনস্থা করার অভিযোগে এক পুলিশ অফিসারের বিরুদ্ধে ব্যাঙ্কশাল আদালতে চার্জশিট জমা দিল বৌবাজার থানা। পুলিশ সূত্রের খবর, চলতি সপ্তাহে জমা দেওয়া ওই চার্জশিটে অভিযুক্তের বিরুদ্ধে যৌন হেনস্থা, মারধর, কটূক্তি ও আটকে রাখার অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে ট্রান্সজেন্ডার সুরক্ষা আইনেও (২০১৯) ধারা যুক্ত করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ২০২০ সালের ২১ সেপ্টেম্বর রাতে বৌবাজার থানা এলাকায় চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের উপরে ঘটনাটি ঘটে। এক রূপান্তরকামী মহিলা এবং তাঁর দুই মহিলা সঙ্গী এক কাফে থেকে বেরিয়ে গাড়িতে ওঠার সময়ে ওই পুলিশ অফিসার তাঁদের আটকান বলে অভিযোগ। ১০০ ডায়ালে ফোন করে পুলিশের সাহায্য চান ওই রূপান্তরকামী। লালবাজার থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় বৌবাজার থানার পুলিশ। পরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই রূপান্তরকামী মহিলা। তিনি পশ্চিমবঙ্গ রূপান্তরকামী উন্নয়ন পর্ষদের এক সদস্য। ওই অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয় অভিযুক্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই ব্যক্তি নিজের পুলিশকর্মী পরিচয় দিয়ে অভিযোগকারীর সঙ্গে অভব্য আচরণ শুরু করেন। গাড়ির সামনে অভব্যতা করার পাশাপাশি গাড়ির দরজা খুলে ওই তিন জনকে যৌন হেনস্থা এবং মারধরও করেন। অভিযোগকারীর তরফে ঘটনার কিছু ছবি জমা দেওয়া হয়েছিল। এ ছাড়া, এলাকার সিসি ক্যামেরার ফুটেজও মেলে তদন্তে। পুলিশ সূত্রের খবর, অভিযুক্ত ঘটনার সময়ে একটি ট্র্যাফিক গার্ডের অতিরিক্ত ওসি ছিলেন। পরে তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁর বিরুদ্ধে শুরু হয় বিভাগীয় তদন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Transgender sexual harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE