Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: যতই বাধা দাও, শিল্প তৈরি করে দেখিয়ে দেব, পুরভোটের প্রচারে গিয়ে বললেন মমতা

রাজ্যে আরও বিনিয়োগ টানার লক্ষ্যে আগামী বছর ফের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)-এর আয়োজন করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

রাজ্যে উন্নয়নের খতিয়ান তুলে ধরে লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্ট কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড-সহ একাধিক প্রকল্পের প্রসঙ্গ তুলে ধরেন মমতা।

রাজ্যে উন্নয়নের খতিয়ান তুলে ধরে লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্ট কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড-সহ একাধিক প্রকল্পের প্রসঙ্গ তুলে ধরেন মমতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ২২:৫৫
Share: Save:

তৃতীয় বার ক্ষমতায় এসে তাঁর লক্ষ্য যে শিল্পায়ন, তা আবারও বুঝিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোয়া থেকে ফিরে বুধবার উত্তর কলকাতার ফুলবাগানে পুরভোটের প্রথম প্রচারে গিয়ে তৃণমূলনেত্রী বললেন, ‘‘আমরা যা বলি, ৩-৪ মাসের মধ্যে করে দিই, বাকিদের সঙ্গে আমাদের পার্থক্য এটাই। আগামী দিনে আমাদের লক্ষ্য রাজ্যে শিল্পায়ন আর কর্মসংস্থান তৈরি করা।’’ তিনি আরও বলেন, ‘‘দেখিয়ে দেব ইন্ডাস্ট্রি তৈরি করে।’’

রাজ্যে আরও বিনিয়োগ টানার লক্ষ্যে আগামী বছর ফের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)-এর আয়োজন করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আগামী বছর ২০-২১ এপ্রিল এই দু’দিন বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। রাজ্যে। করোনা পরিস্থিতির জেরেই গত দু’বছর বাণিজ্য সম্মেলন হয়নি। তাই, এ বার আগের চেয়ে আরও বড় আকারে বাণিজ্য সম্মেলন আয়োজন করাই লক্ষ্য রাজ্যের। বাংলার বাণিজ্য সম্মেলনকে নজরে রেখে সম্প্রতি মুম্বইয়ের শিল্প সম্মেলনে যোগ দিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাজ্যের বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে আমন্ত্রণ জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, বাণিজ্য সম্মেলন নিয়ে রাজ্যে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। তার নেতৃত্বে রয়েছেন মুখ্যমন্ত্রী নিজে।

বুধবার প্রচারে গিয়ে রাজ্যে উন্নয়নের খতিয়ান তুলে ধরে লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্ট কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড-সহ একাধিক প্রকল্পের প্রসঙ্গ তুলে ধরেন মমতা। বলেন, ‘‘যা যা কথা দিয়েছিলাম, সব করে দিয়েছি। এ বার শিল্প আনা আর কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য।’’ বিরোধীদের আক্রমণ করে তিনি বলেন, ‘‘তোমরা যতই বাধা দাও না কেন, আটকাতে পারবে না। ইন্ডাস্ট্রি তৈরি করে দেখিয়ে দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE