Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Mamata Banerjee

Bengal Global Business Summit 2022: দেশে ফ্লিপকার্টের সবচেয়ে বড় প্যাকিং ওয়্যারহাউস হরিণঘাটায়! উদ্বোধন করলেন মমতা

বাংলায় ১১ হাজারের বেশি কর্মসংস্থান হবে। রাজ্য এবং উত্তর-পূর্বাঞ্চল জুড়ে ২০ হাজার ‘সেলার’কে ব্যবসায় পরোক্ষ ভাবে সহায়তা করবে এই উদ্যোগ।

২০১৯ সালে এই লজিস্টিক হাব তৈরি শুরু হয়।

২০১৯ সালে এই লজিস্টিক হাব তৈরি শুরু হয়। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৭:৫৪
Share: Save:

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস) থেকে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের ভারতের সবচেয়ে বড় প্যাকিং কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন সংস্থার সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি। ছিলেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, রাজ্যের আর্থিক উপদেষ্টা অমিত মিত্র এবং পরিবহণ এবং আবাসন মন্ত্রী ফিরহাদ হাকিম। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এর ফলে বাংলায় ১১ হাজারের বেশি সরাসরি কর্মসংস্থান তৈরি হবে। পাশাপাশি রাজ্য এবং উত্তর-পূর্বাঞ্চল জুড়ে ২০ হাজার ‘সেলার’কে ব্যবসায় পরোক্ষ ভাবে সহায়তা করবে তারা। ক্ষুদ্র ও মাঝারি শিল্পকেও তুলে ধরবে তারা।

কলকাতা থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে ১০০ একর জায়গা জুড়ে তৈরি হয়েছে সংস্থার এই ‘ফুলফিলমেন্ট সেন্টার’। এর আগেই অবশ্য হাওড়ার আমতায় তাদের মুদিখানা পণ্যের একটি ফুলফিলমেন্ট সেন্টার চালু করেছে সংস্থা। ভার্চুয়ালি এই ‘ফুলফিলমেন্ট সেন্টার’-এর উদ্বোধন করে মমতা বলেন, ‘‘পশ্চিমবঙ্গের কাছে গর্বের বিষয় যে, ফ্লিপকার্ট ভারতের সবচেয়ে বড় ফুলফিলমেন্ট সেন্টার তৈরি করল এখানেই।’’ তিনি সংস্থাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘‘শিল্পের পরিবেশের জন্য উদ্যোগপতিদের কাছে বাংলা এখন সেরা জায়গা।’’

হরিণঘাটায় সবচেয়ে বড় ফুলফিলমেন্ট সেন্টার তৈরি করল ফ্লিপকার্ট।

হরিণঘাটায় সবচেয়ে বড় ফুলফিলমেন্ট সেন্টার তৈরি করল ফ্লিপকার্ট।

সংস্থার সিইও কৃষ্ণমূর্তি বলেন, ‘‘প্রত্যেক ভারতীয়কে সংযুক্ত করার ক্ষমতা রয়েছে ই-কমার্স সংস্থার। ক্রেতা-বিক্রেতা, শিল্পী থেকে কৃষক সম্প্রদায়, সবাইকে একত্রে করার ক্ষমতা রয়েছে এর।’’ উল্লেখ্য, ২০১৯ সালে এই লজিস্টিক হাব তৈরির কাজ শুরু করেছিল ফ্লিপকার্ট। ২০২১ সালের অক্টোবরে কাজও শেষ হয়ে গিয়েছে। বৃহস্পতিবার এর উদ্বোধন হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.