Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ট্যাক্সিতে ফেলে আসা টাকা, পাসপোর্ট পেলেন আফগান নাগরিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ ডিসেম্বর ২০২০ ০৩:১৪
—প্রতীকী ছবি

—প্রতীকী ছবি

দশ কিলোমিটার রাস্তার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এক আফগান নাগরিকের হারিয়ে যাওয়া পাসপোর্ট ও নগদ টাকা উদ্ধার করে তাঁকে ফিরিয়ে দিল প্রগতি ময়দান থানার পুলিশ। তদন্তকারীরা জানান, সাদি সাইঘানি নামে আফগানিস্তানের ওই নাগরিক সায়েন্স সিটি-র মেগা ট্রেড ফেয়ারে অংশ নিতে কলকাতায় এসেছেন। থাকছেন যাদবপুরে। বড়দিনে যাদবপুরে ফেরার জন্য সায়েন্স সিটির সামনে থেকে একটি ট্যাক্সিতে উঠেছিলেন তিনি। কিন্তু গন্তব্যে পৌঁছে ট্যাক্সি থেকে নামার সময়ে নিজের সুটকেসটি গাড়িতেই ফেলে আসেন। তাতেই ছিল টাকা ও পাসপোর্ট।

পুলিশ জানায়, সেই রাতেই প্রগতি ময়দান থানায় পাসপোর্ট ও টাকা হারানোর বিষয়টি জানান ওই আফগান নাগরিক। তিনি প্রথমে একটি ট্যাক্সিকে শনাক্ত করলে ডেকে পাঠানো হয় সেটির মালিক ও চালককে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, সেটা ওই ট্যাক্সি নয়।

এর পরেই ওই থানার ওসি চন্দন রায় মুখোপাধ্যায়ের নেতৃত্বে থানার দুই অফিসার সায়েন্স সিটি থেকে যে পথে ট্যাক্সি সে দিন যাদবপুর গিয়েছিল, সেই রাস্তার প্রতিটি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতে শুরু করেন। তাতে চারটি এমন ট্যাক্সির সন্ধান পাওয়া যায়, যেগুলি সে দিন ওই পথে গিয়েছিল। এক অফিসার জানান, ওই ট্যাক্সিগুলির মালিক এবং চালকদের থানায় ডেকে পাঠানো হয়। তাঁদেরই এক জন, দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রামের বাসিন্দা, ট্যাক্সিচালক রজক আলি মণ্ডল মঙ্গলবার থানায় এসে ওই সুটকেস জমা দেন। দেখা যায়, তাতে টাকা এবং পাসপোর্ট রয়েছে। এর পরে ওই আফগান নাগরিককে ডেকে তাঁর হাতে তুলে দেওয়া হয় হারিয়ে যাওয়া সব কিছু। পুলিশ জানিয়েছে, হারানো জিনিস খুঁজে পেয়ে কলকাতা পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন সাদি।

Advertisement

আরও পড়ুন

Advertisement